কান্দি নেতাজী সুভাষ উদ্যান 

Murshidabad Tourism: পুজোর ছুটিতে ঘুরে আসুন কান্দি নেতাজি সুভাষ উদ্যান! একদিনের ছোট্ট ট্রিপে মন ভাল হবেই হবে

বহরমপুর:  বাঙালির পায়ের তলায় সর্ষে। ক’দিনের ফাঁক পেলেই বেরিয়ে পড়তে মন চায় সকলের। কিন্তু মন চায় বললেই তো আর বেরিয়ে পড়া যায় না। তার জন্য দরকার প্রস্তুতি। পুজোর চারদিন ছুটি তো নাহয় পাওয়া গেল কিন্তু ট্রেন বা ফ্লাইটের টিকিট বুকিং তো আর নিমেষেই পাওয়া যায় না। তার ওপর রয়েছে থাকার জায়গা মানে হোটেলের বন্দোবস্ত। কিছুই তো আগে থেকে ঠিক করা নেই।তাহলে সেই চার দেওয়ালের মধ্যে! তবে মন ভাল করার জন্য কাছে পিঠে ঘুরে আসারও জায়গা আছে কিন্তু।

দুর্গাপুজোর মধ্যে আনন্দে ছুটি কাটাতে চান, তাহলে ঘুরে আসতেই পারেন হাতের কাছে সুভাষ উদ্যানে। পরিবার নিয়ে নিরিবিলি সময় কাটানোর জন্য দারুণ জায়গা। কান্দি পঞ্চায়েত সমিতির উদ্যোগে গোকর্ণ এলাকায় পুকুর কে কেন্দ্র করে ৬০ বিঘা জমির ওপর তৈরি করা হয়েছে এই উদ্যান। পার্কের মধ্যে ঢুকলেই দেখা যাবে নানা মুর্তি। আছে সিমেন্টের হাতি গরু, ডলফিন, গন্ডার ও বিভিন্ন প্রজাতির ছাগল। সঙ্গে আছে বিশাল আকারের বাগান। ফুল থেকে আরম্ভ করে বিভিন্ন গাছ। যা নজর কাড়বে সকলের। তবে পার্কের মধ্যে সত্যিকারের মাছ ও নানান ধরনের পাখির দেখা মিলবে অনায়াসেই।

আরও পড়ুন:  বঙ্গোপসাগরে ঘনাচ্ছে ঘূর্ণাবর্ত…! ৫ রাজ্য কাঁপাবে ভারী বৃষ্টি! দুর্যোগ বাংলায়?

আরও পড়ুন:  বড় খবর! লাখ-লাখ যাত্রীর জন্য বিরাট সুখবর দিল রেল, না জানলেই পস্তাবেন!

কান্দি পঞ্চায়েত সমিতির উদ্যোগে গত এক বছর আগে ৮ কোটি টাকারও বেশি ব্যয়ে নির্মাণ করা হয়েছে সুসজ্জিত নেতাজি সুভাষ উদ্যান। পুজোর মধ্যে বাচ্চাদের নিয়ে ছুটি কাটাতে একদিন বা এক বেলার জন্য আসা যেতে পারে এই পার্কে। পার্ক দৈনন্দিন বিকাল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকে।