এবার আসা যার উত্তরে। উইকিপিডিয়ার তথ্য অনুযায়ী, ভারতের প্রতিটি রাজ্যের মতই বাংলারও গ্রামের সংখ্যা পরিবর্তনশীল। ২০১৯ সালের শেষ সেনসাস অনুযায়ী পশ্চিমবঙ্গে মোট গ্রামের সংখ্যা ৪১ হাজার ২টি।

North Dinajpur News: প্রেম করার অপরাধে শাস্তি, ফের রাজ্যে সালিশি সভার নিদান, কী ঘটল জানলে লজ্জায় মাথা হেঁট হয়ে যাবে

ইসলামপুর: রাজ্যে ফের দেখা গেল মধ্যযুগীয় বর্বরতার ছবি৷ প্রেম করার ফল স্বরূপ যুগলকে দেওয়া হল শাস্তি৷

ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর থানার রুইয়া এলাকায়। সালিশি সভার সভার নিদানে এক যুগলের মাথার চুল কেটে ন্যাড়া করে দেওয়ার অভিযোগ উঠল গ্রামের কিছু মানুষের বিরুদ্ধে। তাঁদের বেঁধেও রাখা হয়েছিল৷ সেই ভিডিও ভাইরালও হয়েছে।

আরও পড়ুন: ইউরিক অ্যাসিডের যম, এই পাতা খেলেই গায়েব হাঁটু ব্যথা, জেনে নিন বিশেষজ্ঞের পরামর্শ

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ইসলামপুর ব্লকের ইসলামপুর গ্রাম পঞ্চায়েতের রুইয়া আদিবাসী গ্রামের এক বিবাহিত মহিলা গ্রামেরই এক যুবকের সঙ্গে পালায়৷ সম্পর্কের কারণেই দুজনে পালায় বলে অভিযোগ৷ এরপরই গ্রামবাসীরা যুগলকে ধরে গ্রামে নিয়ে আসে।

আরও পড়ুন: রান্নাঘরের বেসিনে জল জমছে? মাত্র পাঁচ টাকায় ফেললেই পরিষ্কার পাইপের আবর্জনা

সেখানেই এই সালিশি সভা বসে৷ যেখানে তাদের চুল কেটে নাড়া করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।শুধু তাই নয়, একানেই শেষ নয়, তাঁদেরকে বেঁধেও রাখা হয়। এই ঘটনার একটি ভিডিও ভাইরাল হতেই এলাকা জুড়ে নিন্দার ঝড় উঠতে শুরু করেছে।

অন্যদিকে ইসলামপুর পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই ধরনের ঘটনা যদি ঘটে থাকে তাহলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে৷ পুলিশ ইতিমধ্যেই নির্যাতিত যুগলকে গ্রাম থেকে উদ্ধার করে ইসলামপুর থানায় নিয়ে এসেছে।

এই ঘটনায় তীব্র নিন্দা করেছেন ইসলামপুর ব্লকের আদিবাসী জমি রক্ষা কমিটির ব্লক সভাপতি জাসকেল হাঁসদা৷

চঞ্চল মোদক