ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ

Balurghat District Hospital: রোগী মৃত্যুতে উত্তেজনা ছড়ালো বালুরঘাট জেলা হাসপাতালে, ভুল চিকিৎসার অভিযোগ

দক্ষিণ দিনাজপুর: ফের রোগী মৃত্যুর অভিযোগ। ভুল চিকিৎসার জেরেই এক মহিলার মৃত্যুকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়ালো বালুরঘাট জেলা হাসপাতালে। অপরদিকে মৃত্যুকে দুর্ভাগ্যজনক বলে তদন্তের আশ্বাস বালুরঘাট জেলা হাসপাতাল সুপারের। পরিবার সূত্রে জানা যায়, মৃত ওই মহিলা মামনি বর্মন(৩৫) বাড়ি বালুরঘাট ব্লকের ভাটপাড়া গ্রাম পঞ্চায়েতের চক্রাম এলাকায়।

আরও পড়ুন: এবার নীল জলে সাঁতার শিখবে জয়নগরের কচিকাঁচারা, দেখুন

পরিবার সূত্রে জানা গেছে, পেট ব্যথা নিয়ে বালুরঘাট জেলা হাসপাতালে গতকাল রাত্রি দুটো নাগাদ ভর্তি করা হয় ওই মহিলাকে। এবং সেই সময় কর্তব্যরত ডাক্তারের পরামর্শ অনুযায়ী ভর্তি হবার পরেই রোগীকে একটি ইনজেকশন দেন কর্তব্যরত সিস্টাররা। পরিবারের অভিযোগ, সেই ইনজেকশন দেওয়ার কিছুক্ষণ পর থেকেই আরও অসুস্থ বেশি বোধ করতে থাকে মামনি বর্মন। এরপরেই ভর্তি হওয়ার ২৪ ঘন্টা পার হতে না হতেই মৃত্যুর খবর সামনে আসতেই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। পরিবারের অভিযোগ, তাদের রোগীকে কি ইনজেকশন দেওয়া হয়েছে সেই বিষয়টি জানতে চাইলে সেই সময় হাসপাতালের প্রেসক্রিপশন থেকে সেই ইঞ্জেকশনের নাম কেটে দেওয়া হয়।

জানা গেছে, সোমবার বিকেলে মহিলা মোর্চার বালুরঘাট থানা শুদ্ধিকরণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন ওই নেত্রী মামনি বর্মন। এরইমধ্যে এমন হতাশা জনক ঘটনা ঘটায় কর্মী সমর্থকরা বিষয়টি মেনে নিতে পারছেন না। ওই বিজেপি নেত্রীর মৃত্যুর খবর জানাজানি হতেই হাসপাতালে ছুটে আসেন বিজেপির জেলা নেতৃত্ব থেকে শুরু করে সাধারণ কর্মী সমর্থকরা। পাশাপাশি হাসপাতাল সুপার অফিস চত্বরজুড়ে অপ্রীতিকর ঘটনা এরাতে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে। এদিন মৃত্যুর কারণ খতিয়ে দেখতে হাসপাতাল সুপার তদন্ত কমিটির গঠনের কথা ইতিমধ্যেই জানিয়েছেন।

সুস্মিতা গোস্বামী