প্রতিকী ছবি

lightning: ভয়ানক বিকট শব্দ! বজ্রপাতে মর্মান্তিক পরিণতি, গুরুতর আহত ৯, মৃত্যু ৪টি গরুর

জলপাইগুড়ি: ডুয়ার্সে বজ্রপাতে আহত হল ৯ জন।ডুয়ার্সের নাগরাকাটা ব্লকের হিলায় বজ্রাপাতে গুরুতর আহত হয় ৫ জন চা-শ্রমিক। অন্যদিকে চামুর্চিতে আহত হয় ৪ জন স্কুল পড়ুয়া। জানা গিয়েছে, হিলা চা বাগানে চা পাতা তোলার কাজ করার সময় আচমকা বজ্রপাতে আহত হয় চা শ্রমিকরা।

আহতদের সকলকেই উদ্ধার করে সুলকাপাড়া গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে আহতদের প্রাথমিক চিকিৎসার পর বিকেল চারটা নাগাদ মাল সুপার স্পেশ্যালিটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।এদিন দুপুরে ডুয়ার্সে মুষলধারে বৃষ্টি শুরু হয়। তখন চা বাগানের আপার হিলাতে ৩৫ নং সেকশনে মহিলা চা-শ্রমিকরা চাপাতা তোলার কাজ করছিল।

আরও পড়ুন-   দিঘায় এবার তুলকালাম কাণ্ড…! কী এমন ঘটল? শুনেই সাগরে ছুটে আসছেন দূর-দূরান্তের মানুষ, জানলে চমকে যাবেন আপনিও!

সেই সময় আচমকাই বিকট শব্দ করে বজ্রপাত হয়। বজ্রপাতে আহতদের অন্যান্য চা শ্রমিকরা উদ্ধার করে সুলকা পাড়া হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে সকলেই মাল সুপার স্পেশ্যালিটি হাসপাতালে চিকিৎসাধীন।

আরও পড়ুন- অসহ্য নরকযন্ত্রণা…! একাধিক প্রেম-বিয়ে-বিচ্ছেদের গুঞ্জনে ক্ষত-বিক্ষত জীবন, এবার যা করলেন ঐশ্বর্য… শুনলে আঁতকে উঠবেন

হিলার জখমরা হলেন, বিলাসো মুন্ডা (৫৮), সীতা বামুনি (৬০), ইন্দ্রমায়া বামুনি (৫৭), মনু নেওয়ার (৪৬) ও নর্বদা ছেত্রী (৫৮)। প্রত্যেকেই মহিলা শ্রমিক। চামুর্চিতে যে স্কুল পড়ুয়ারা জখম হয় তারা হল, অনুরাগ ওরাওঁ (১০), কুমোদ গোঁসাই ১২), জিসান আনসারি (১০) ও রোশন মাহালি (১১)। অন্যদিকে চারটি গরুরও মৃত্যু হয় এই বজ্রবিদ্যুতের কারণে।

সুরজিৎ দে