WPL 2023: মহিলা আইপিএলে দুই ‘বাজপাখি’, চোখ ধাঁধানো ক্যাচ রাধা ও কিরণের, ভাইরাল ভিডিও

মুম্বই: উইমেন্স প্রিমিয়ার লিগে মুম্বই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস পরপর তাদের দুটি ম্যাচে জিতেছে। প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারানোর পর দ্বিতীয় ম্যাচেও সহজেই ইউপি ওয়ারিয়র্সকে হারিয়েছে রাজধানীর দল। ব্যাট-বল-ফিল্ডিং সব বিভাগেই একশো শতাংশ দিচ্ছে মেগ ল্যানিংয়ের দল। মঙ্গলবার ইউপির বিরুদ্ধে ৪২ রানের ব্যবধানে হারায় দিল্লি। ম্যাচে দুটি ক্যাচ সকলের নজর কেড়েছে। একটি ক্যাচ নিয়েছেন দিল্লির রাধা যাদবের ও অপরটি ইউপির কিরণ নভগির।

ম্যাচে প্রথমে ব্যাটিংয়ের সময় সপ্তম ওভারে ম্যাকগ্রার বলে ডিপ ব্যাকওয়ার্ড স্কোয়ার লেগে একটি শর্ট মারেন শেফালি বর্মা। সেই শটে বাউন্ডারি লাইন থেকে দৌড়ে এসে ড্রাইভ করে দুরন্ত ক্যাচ ঘরেন কিরণ নভগির। প্রথম ম্যাচে অর্ধশতরান ককে সকলের নজর কেড়েছিলেন কিরণ। দ্বিতীয় ম্যাচে বাউন্ডারি লাইনে অসামান্য ক্যাচ ধরে বুঝিয়ে দিলেন তিনি কতটা ফিট। যেই ক্যাচের ভিডিও ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়।

অপরদিকে, ইউপি ওয়ারিয়র্সের ব্যাটিংয়ের সময় প্রথম উইকেট পড়ে অধিনায়ক অ্যালিসা হেলির। ব্যক্তিগত ১৭ বলে ২৪ রানে যখন ব্যাট করছিলেন ইউপি অধিনায়ক সেই সময় লং অনের উপর দিয়ে শট মারেন। বাউন্ডারি লাইন থেকে দৌড়ে এসে ড্রাইভ দিয়ে অনবদ্য ক্যাচ ধরেন রাধা যাদব। ভারতীয় দলেও রাধা যাদব অন্যতম সেরা ফিল্ডার হিসেবেই পরিচিত। সেই প্রমাণ উইমেন্স প্রিমিয়ার লিগের মঞ্চেও দিলেন। রাধার অবিশ্বাস্য ক্যাচ দেখে অবাক নেটিজেনরা।

আরও পড়ুনঃ ভেনেজুয়েলার মডেলের সঙ্গে হোটেলে রাত কাটিয়েছেন রোনাল্ডো! এবার মুখ খুললেন সিআরসেভেন

প্রসঙ্গত, দিল্লি বনাম ইউপি ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অ্যালিসা হেলি। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১১ রান করে দিল্লি। ফের অধিনায়কোচিত ইনিংস খেলেন মেগ ল্যানিং। ৪২ বলে ৭০ রানের ইনিংস খেলেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক। শেষের দিকে এদিন দুরন্ত ব্যাটিং করেন জেমাইমা রড্রিগেজ ও জেস জনাসেন। দুজনের ঝোড়ো ইনিংসেই দুশো পার করে দিল্লি। ২০ বলে ৪২ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন জেস জোনাসেন ও ২২ বলে ৩৪ রানের ইনিংস খেলেন জেমাইমা রড্রিগেজ। রান তাড়া করতে নেমে ২০ ওভারে ৫ উইকেটে ১৬৯ রান করে ইউপি। অপরাজিত ৯০ রানের ইনিংস খেললেও অন্যানদের থেকে সহযোগিতা না পাওয়ার দলকে জয় এনে দিতে পারেননি তাহিলা ম্যাকগ্রা।