সুপার কাপের প্রস্তুতি শুরু করছে ইস্টবেঙ্গল, নতুন শপথ কোচ স্টিফেন এবং ফুটবলারদের

কলকাতা: আইএসএলে এবছর স্টিফেন কনস্টানটাইনের হাত ধরে সবচেয়ে বেশি ম্যাচ জিতেছিল ইস্টবেঙ্গল। কিন্তু তাতেও কিছু বদলায়নি। ব্যর্থতার ছবিটা সেই একই রকম রয়ে গিয়েছে। আর কতদিন এরকম সহ্য করতে হবে লাল হলুদ সমর্থকদের সেটা জানা নেই। তবু কথায় বলে যতক্ষণ শ্বাস ততক্ষণ আশ। মরার আগে মরতে নেই। আর ফুটবলের ক্ষেত্রে এই কথাটা শতভাগ সত্যি।

তাই আবার কোমর বেঁধে নামছে ইস্টবেঙ্গল। হতাশা সরিয়ে রেখে নতুন প্রয়াসে।
আগামী ৮ এপ্রিল থেকে কেরলে শুরু হচ্ছে সুপার কাপের খেলা। প্রতিযোগিতায় ইস্টবেঙ্গলের প্রথম ম্যাচ ৯ এপ্রিল। লাল-হলুদ ব্রিগেড প্রস্তুতি শুরু করবে শনিবার। সুপার কাপে ইমামি ইস্টবেঙ্গলের কোচ থাকছেন স্টিফেন কনস্টানটাইনই। বুধবার তাঁর শহরে পা রাখার কথা।

আরও পড়ুন – অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজে কামব্যাক সঞ্জুর, মোটিভেশন দিয়েছেন স্বয়ং রজনীকান্ত

বিদেশি ফুটবলারদের বলা হয়েছে শুক্রবারের মধ্যে কলকাতায় চলে আসতে। কোচ কনস্টানটাইন মনে করছেন, সুপার কাপের প্রস্তুতির জন্য তিন সপ্তাহ যথেষ্ট। এদিকে, রিলায়েন্স ফাউন্ডেশন ডেভেলপমেন্ট লিগে মঙ্গলবার খেলতে নামছে ইমামি ইস্টবেঙ্গল। দলের কোচ বিনু জর্জ। এই দলটি অনূর্ধ্ব-২৩ ফুটবলারদের নিয়ে গড়া।

লাল-হলুদের সিনিয়র দলের তিন খেলোয়াড় হিমাংশু জ্যাংড়া, তুহিন দাস, অতুল উন্নিকৃষ্ণান আছেন এই দলে। গত মরশুমে সন্তোষ ট্রফি চ্যাম্পিয়ন দলের খেলোয়াড় জেসিন টিকেও লাল-হলুদ জার্সি গায়ে খেলবেন এই লিগে। সুপার কাপ দেশের অন্যতম সম্মানজনক টুর্নামেন্ট।

তাই এখানে ভাল কিছু করে দেখাতে পারলে সমর্থকদের ভরসা ফিরে পাওয়া যাবে। সেটা জানেন স্টিফেন। ইস্টবেঙ্গল যতই খারাপ খেলুক, মহেশ এবং ব্রাজিলিয়ান ক্লেটন সিলভা উজ্জ্বল ছিলেন লাল হলুদ জার্সিতে। তাই সুপার কাপেও এই দুজনের দিকে তাকিয়ে থাকবেন সমর্থকরা।