Ronaldo: বুড়ো হাড়ে রোনাল্ডো ম্যাজিক! জোড়া গোল করে অবদান রাখলেন পর্তুগালের বিশাল জয়ে

লিসবন: কেউ বলছেন বুড়ো, কেউ বলছেন জোর করে খেলছে। কেউ বলছেন সৌদি আরবে খেলতে হচ্ছে সেটা লজ্জার ব্যাপার। তবে ক্রিস্টিয়ানো রোনাল্ডো মুখে কিছু উত্তর দিতে রাজি নন। লিখটেনস্টেইনের বিপক্ষে নেমেছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। এই ম্যাচে মাঠে নেমেই এককভাবে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ডটা নিজের করে নেন পর্তুগিজ মহাতারকা।

এটুকুই তো শিরোনাম হওয়ার জন্য যথেষ্ট ছিল! কিন্তু নামটা যখন রোনালদো, এত অল্পতে থামবেন কেন! তাঁর যে অনেক কিছুর জবাবও দেওয়ার ছিল। ইউরো বাছাইয়ে খেলতে নেমে সেই জবাবটাই দিলেন পর্তুগিজ মহাতারকা। লিখটেনস্টেইনের বিপক্ষে পর্তুগালের ৪-০ গোলের জয়ে জোড়া গোল করেছেন রোনালদো। জানিয়ে দিলেন, বয়স ৩৮ পেরোলেও এখনো ফুরিয়ে যাননি।

বিশ্বকাপ–ব্যর্থতার পর নতুন করে রোনালদোর আর পর্তুগালের জার্সি পরা হবে কি না, তা নিয়ে ছিল সংশয়। বিশ্বকাপের পর নিজের মানসিক অবস্থা কেমন ছিল, তা নিয়ে কথা বলেছেন রোনালদো। সে সময় নাকি আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দেওয়ার কথাও ভেবেছিলেন এই আল নাসর তারকা।৩৮ পেরোনো রোনালদো পর্তুগালের হয়ে ১৯৬ ম্যাচে করেছেন ১১৮ গোল।

কিন্তু তিনি এখনই থামতে নারাজ। দলকে আরও অনেক কিছু দিতে চান জানিয়ে রোনালদো বলেছেন, দলে ফিরতে পেরে আমি আনন্দিত। রবার্তো মার্তিনেজ দেখিয়েছেন যে তিনি আমাকে বিবেচনায় রেখেছেন। আমি সব সময় খেলতে চেয়েছি। তিনি সবার সঙ্গে কথা বলেছেন, আমার সঙ্গেও। আমি বুঝতে পেরেছি যে জাতীয় দলকে আমার অনেক কিছু দেওয়ার আছে।

বাকি দুটি গোল করেছেন ক্যান্সেল এবং বার্নার্ড সিলভা। রোনাল্ডো জানিয়েছেন রেকর্ড করার জন্য নয় তিনি খেলছেন ভালোবেসে। এই ভালোবাসা যতদিন থাকবে খেলা চালিয়ে যেতে চান। ইউরো কাপে পর্তুগালের জার্সিতে যতটা সম্ভব ভাল করতে চান।