ঋষভ পন্থকে দেখতে হাজির তিন সিনিয়র ক্রিকেটার! ফেরার লড়াইয়ে মোটিভেট করে এলেন উইকেট রক্ষককে

দিল্লি: কবে মাঠে ফিরতে পারবেন জানা নেই। কিন্তু ফিরতে হবেই তাকে। একটি করে দিন যায় আর নিজেকে এটাই বলেন ঋষভ পন্থ। ক্রিকেট থেকে দূরে এখন বাড়িতেই সময় কাটছে ঋষভ পন্থের। ক্রাচ নিয়ে হাঁটতে পারছেন। সাঁতার কাটতে শুরু করেছেন। নিজেকে ফিট করে তুলতে রোজ একটু একটু করে লড়াই করছেন। কিন্তু সুস্থ হয়ে ওঠার পথ দীর্ঘ। জীবনে বেঁচে ফিরেছেন এটাও একটা পাওনা।

টিভিতে নিয়মিত ক্রিকেট দেখছেন। ওজন যাতে বেড়ে না যায় সেদিকে বিশেষ খেয়াল রেখেছেন। আইপিএলে এবার দিল্লিকে নেতৃত্ব দেওয়া হবে না পন্থের। কোচ রিকি পন্টিং বলেছেন, সম্ভব হলে ২৫ বছরের উইকেটরক্ষক-ব্যাটারকে ম্যাচের দিনগুলিতে দলের ডাগ আউটে নিয়ে আসতে চান তিনি। তা হলে বাকি ক্রিকেটাররাও উৎসাহ পাবে।

তবে পন্থকে উৎসাহ দিতে তাঁর বাড়ি চলে গেলেন তিন প্রাক্তন ক্রিকেটার। হরভজন সিংহ, সুরেশ রায়না এবং এস শ্রীসন্থ দেখা বাড়ি গিয়ে পন্থের সঙ্গে আড্ডা মারলেন শনিবার। তিন সিনিয়র ক্রিকেটারকে পাশে পেয়ে উচ্ছ্বসিত দেখিয়েছে পন্থকে। সেই ছবি সমাজমাধ্যমে দিয়েছেন প্রাক্তন জোরে বোলার। শ্রীসন্থ লিখেছেন, ঋষভ তুমি আমার ভাইয়ের মতো। তোমাকে ভালবাসি।

নিজের উপর বিশ্বাস রাখ। সব সময় চনমনে থাকার চেষ্টা কর। এর আগে যখন যুবরাজ সিং দেখতে গিয়েছিলেন পন্থকে, তখন তিনিও সমাজের মাধ্যমে ছবি শেয়ার করেছিলেন। ঋষভকে মোটিভেট করেছিলেন ফিরে আসার জন্য। সবচেয়ে বড় কথা এই কঠিন সময়ে মুখে হাসি বজায় রয়েছে ভারতীয় উইকেট রক্ষকের। ফিরতে যে তাকে হবেই। মাত্র ২৫ বছর বয়সে অনেক সংগ্রাম দেখেছেন। তাই লড়াই থেকে পিছিয়ে যাবেন ঋষভ পন্থ, সেই বান্দা তিনি নন।