SRH vs RR: চাহালের ঘূর্ণিতে কাবু সানরাইজার্স, বিশাল জয় দিয়ে যাত্রা শুরু রাজস্থানের

রাজস্থান জয়ী ৭২ রানে

হায়দারাবাদ: রাজস্থান রয়েলস যখন প্রথমে ব্যাট করে স্কোরবোর্ডে বিশাল রান তুলেছিল, তখনই বোঝা গিয়েছিল এই রান তাড়া করা মোটেও সহজ নয় সানরাইজার্স দলের পক্ষে। যদি টপ অর্ডারে দুজন অসাধারণ কিছু করত, তবু একটা আশা থাকত। কিন্তু প্রথম থেকেই উইকেট হারাল সানরাইজার্স। ট্রেনট বোল্ট বোল্ড করলেন অভিষেক শর্মাকে। রাহুল ত্রিপাঠী সেই বোল্টের বলেই খাতা না খুলে ফিরে গেলেন।

কিছুটা লড়াইয়ের চেষ্টা করেছিলেন মায়াঅঙ্ক আগরওয়াল। ২৭ করে আউট হয়ে গেলেন চাহালের বলে। এরপর ব্রুক (১৩), ওয়াশিংটন (১), ফিলিপস (৮) কেউ দাঁড়াতে পারলেন না। এরপর বাকিটা নিয়ে আর বিশেষ কিছু লেখার নেই। চাহাল দুরন্ত বল করে ৪ উইকেট তুলে নিলেন। অশ্বিন বল হাতে চাপে রাখলেন ব্যাটসম্যানদের। নিজেদের প্রথম ম্যাচে নেমেই রাজস্থান রয়েলস দুর্দান্ত ব্যাটিং শুরু করল।

টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন সানরাইজার্স অধিনায়ক ভুবনেশ্বর কুমার। রাজস্থানের দুই ওপেনার জয়েসওয়াল এবং বাটলার প্রথম থেকেই ঝড় তুললেন। বিশেষ করে জস বাটলার। আইপিএলে এর আগে তার বেশ কয়েকটি সেঞ্চুরি ছিল। আজ যেভাবে শুরু করলেন বাটলার তাতে মনে হচ্ছিল আবার একটি সেঞ্চুরি আসতে চলেছে আইপিএলে। ২২ বলে ৫৪ করে ফিরে গেলেন।

সাতটা বাউন্ডারি এবং তিনটি ছক্কা ছিল ইনিংসে। স্টাইক রেট ছিল ২৪৫। যতক্ষণ ছিলেন মাথা খারাপ হয়ে যাচ্ছিল হায়দরাবাদের। আফগান পেসার ফারুকির বলে বোল্ড হলেন ইংরেজ তারকা। স্বস্তি পেল সানরাইজার্স। প্রথম ছয় ওভারেই ৮৫ তুলে ফেলল রাজস্থান। এরপর ৫০ পূর্ণ করে ফেললেন জয়েসওয়াল। ঘরোয়া ক্রিকেটের দুর্দান্ত ফর্ম আইপিএলে বজায় রাখলেন তিনি

। ফারুকির বলেই মারতে গিয়ে আউট হলেন ৫৪ করে। উমরান মালিক এদিন দুরন্ত কিছু বল করতে না পারলেও একটি স্বপ্নের ডেলিভারিতে বোল্ড করলেন দেবদত্ত পারিকালকে। শেষ পর্যন্ত ২০০ রান পেরিয়ে গিয়েছিল রাজস্থান। তবে ম্যাচটা এভাবে আত্মসমর্পণ করবে সানরাইজার্স এতটা আশা করা যায়নি। গতবার তাদের পারফরমেন্স অত্যন্ত খারাপ ছিল।

এবারও প্রথম ম্যাচে সেই ধারা বজায় থাকল। গতবারের রানার্স আপ রাজস্থান আবার নিজেদের জাত চিনিয়ে দিল। এরপর হয়তো সানরাইজার্স দলে মারকরাম যোগ দেবেন। কিন্তু তাতেও কতটা তাদের উন্নতি হবে সেই প্রশ্ন থেকেই যায়। কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারা যে দলের সঙ্গে যুক্ত তাদের ব্যাটিং এমন কেন সেটাই আশ্চর্যের ব্যাপার।