RCB vs MI: রোহিত শর্মার সহজ ক্যাচ মিস! কার্তিক, সিরাজকে মাঠেই যেন গিলে ফেললেন কোহলি

বেঙ্গালুরু: রোহিত শর্মার সহজ ক্যাচ ফেলে দিলেন দীনেশ কার্তিক। দৌড়ে এসেছিলেন বল করতে থাকা মহম্মদ সিরাজও। দুজনের ভুল বোঝাবুঝিতে বল পড়ে গেল মাটিতে। বিরাট কোহলি এই দৃশ্য দেখে আর চুপ করে থাকতে পারেননি। মেজাজ হারিয়ে ফেললেন। কোন ভাষার প্রয়োগ করলেন সেটা সঠিক শোনা যায়নি। কিন্তু তিনি যে প্রচন্ড বিরক্ত সেটা তাকে দেখেই পরিষ্কার বোঝা যাচ্ছিল। খাতায়-কলমে হয়তো বিরাট দলটার অধিনায়ক নন। ফাফ ডু প্লেসি অধিনায়ক।

কিন্তু আসল অধিনায়ক যে তিনি সেটা বলে দেওয়ার প্রয়োজন নেই। আর রোহিত শর্মার সঙ্গে ভারতীয় দলের জার্সিতে তার বন্ধুত্ব খুব একটা ভাল এমন দাবি কেউ করেন না। কিন্তু দুজনেই চরম পেশাদার বলে ভারতের জার্সিতে নিজেদের মধ্যে লড়াই প্রকাশ্যে আনেন না। কিন্তু আইপিএলে সেটা বার বার প্রকাশ পেয়ে যায়। আসলে রোহিত শর্মার মতো একজন ব্যাটসম্যান যদি বেঁচে যান তাহলে তিনি কতটা বিপক্ষকে আঘাত করতে পারেন সেটা বিরাট জানেন।

আরও পড়ুন – SRH vs RR: চাহালের ঘূর্ণিতে কাবু সানরাইজার্স, বিশাল জয় দিয়ে যাত্রা শুরু রাজস্থানের

তাছাড়া অলিখিত একটা লড়াই দুজনের মধ্যে সব সময় থাকে। তবে মুম্বইয়ের ভাগ্য খারাপ। আরসিবির ভাগ্য ভাল। রোহিত শর্মা ফিরে গেলেন পরের ওভারেই। বাংলার ফাস্ট বোলার আকাশদীপ একটা দুর্দান্ত বলে বোকা বানিয়ে দিলেন মুম্বই অধিনায়ককে। সহজ ক্যাচ নিলেন কার্তিক। আনন্দ চেপে রাখতে পারলেন না বিরাট। দৌড়ে এসে কার্তিককে কোলে তুলে নিলেন।

এর থেকেই বোঝা যায় রোহিত শর্মাকে আউট করতে পুরো বেঙ্গালুরু দল যতটা মরিয়া ছিল, ব্যক্তিগতভাবে তার থেকে বেশি মরিয়া ছিলেন বিরাট নিজে। ক্যাচ ফেলে দেওয়া কাজে লাগাতে পারলেন না রোহিত। এমনিতে আইপিএলের শেষ পাঁচবারের সাক্ষাতে বেঙ্গালুরুর বিরুদ্ধে তিনবার পরাজিত হয়েছে মুম্বই। আজ অধিনায়ক রোহিত শর্মার কাছে বড় সুযোগ ছিল একটা ভাল স্কোর করার। সেটা পারলেন না তিনি। শেষ পর্যন্ত কারা বাজিমাত করে এই খেলায় সেদিকে অবসর নজর থাকবে।