IND vs SA: আশা জাগিয়েও অভিষেক হল না রিঙ্কু সিংয়ের, টিম ইন্ডিয়া দিল আরও বড় চমক

জোহানেসবার্গ: আশা জাগিয়েও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচে অভিষেক হল না রিঙ্কু সিংয়ের। ম্যাচের আগের দিন এই সিরিজে অধিনায়ক কেএল রাহুলের মন্তব্য শুনে অনেকেই ধরে নিয়েছিল টি-২০ ক্রিকেটের পর এবার ওডিআইতে রিঙ্কুর অভিষেক হতে চলেছে। তবে প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে একাদশে জায়গা হল না কেকেআর তারকার। তার বদলে দলে অন্য চমক দিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলের টি-২০ স্কোয়াডে একাধিক প্লেয়ার রয়েছে যাদের ওডিআই অভিষেক হয়নি। সেই তালিকায় নাম ছিল রিঙ্কু সিং, সাই সুদর্শন, রজত পাতিদার, আকাশ দীপদের। রিঙ্কুর সবথেকে বেশি সম্ভাবনা ছিল বলে মনে করা হয়েছিল। কিন্তু সেই জায়গায় চমক দিয়ে প্রথম ওডিআইতে অভিষেক হয়েছে সাই সুদর্শনের। আইপিএল ও ঘরোয়া ক্রিকেটে লাগাতার ভাল খেলার ফল হিসেবে জাতীয় দলের জার্সি গায়ে তুললেন সাই সুদর্শন।

জোহানেসবার্গে প্রথম ওডিআইতে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক এডেন মার্করাম। এই ম্যাচে একদিকে যেমন অভিষেক হয়নি রিঙ্কু সিংয়ের। ঠিক তেমনই অপরদিকে, দীর্ঘ দিন পর জাতীয় দবে ফিরলেও রিজার্ভ বেঞ্চেই থাকতে হচ্ছে তারকা লেগ স্পিনার যুজবেন্দ্র চাহলকে।

আরও পড়ুনঃ Aus vs Pak: অধিনায়কত্ব ছেড়ে ইতিহাস গড়লেন বাবর আজম, পার্থ টেস্টে নতুন কীর্তি

প্রথম ওডিআইতে ভারতের ঘোষিত একাদশ: ঋতুরাজ গায়কোয়াড়, সাই সুদর্শন, শ্রেয়স আইয়ার, তিলক বর্মা , সঞ্জু স্যামসন, কেএল রাহুল (অধিনায়ক, উইকেটকিপার), অক্ষর প্যাটেল কুলদীপ যাদব, মুকেশ কুমার, আবেশ খান, অর্শদীপ সিং।

প্রথম ওডিআইতে দক্ষিণ আফ্রিকার সম্ভাব্য একাদশ: রেজা হেনড্রিকস, টনি ডি জরজি, রাসি ভ্যান ডার ডুসেন, এডেন মার্করাম (অধিনায়ক), হেনরিক ক্লাসেন (উইকেটকিপার), ডেভিড মিলার, উইয়ান মাল্ডার, অ্যান্ডিল ফিলুকাওয়া, কেশব মহারাজ, নানদ্রে বারগার, লিজার্ড উইলিয়ামস।