Katrina Kaif: ‘নিজেকে বড়ই একঘেয়ে লাগে’; হঠাৎ কী হল ক্যাটরিনার? কেন এমনটা বললেন ভিকির স্ত্রী!

মুম্বই: আজকের দিনে বলিউডের প্রথম সারির তারকাদের মধ্যে অন্যতম ক্যাটরিনা কাইফ। সৌন্দর্য, ফ্যাশন, স্টাইল আর প্রতিভার মিশেল তিনি! ভক্তদের মনেও আলাদাই তাঁর স্থান! তবে পরপর ছবিতে তিনি কেন সাইন করছেন না, সেই বিষয়ে এবার মুখ খুললেন অভিনেত্রী।

মিড ডে-র সঙ্গে আলাপচারিতায় ক্যাটরিনা বলেন, “আমি নিজেকে নতুন ভাবে তুলে ধরতে চাই। এর মূল কারণ হল, আমি নিজেকে আর রিপিট বা পুনরাবৃত্তি করতে চাই না। কারণ কিছু নির্দিষ্ট পরিস্থিতিতে আমার নিজেকেই ভীষণ একঘেয়ে লাগে। আর আমার নিজেকেই একঘেয়ে লাগলে আমি নিশ্চিত যে, দর্শকদেরও আমায় একঘেয়ে লাগবে। ফলে আমার নিজেকে পুনরাবৃত্তিমূলক লাগলে অন্যরাও কিন্তু আমাকে পুনরাবৃত্তিমূলক ভাববেন।”

অভিনেত্রীর কথায়, “এটা সেই প্রবৃত্তি, যার মধ্য দিয়ে আমি যাওয়ার চেষ্টা করি। এটা ভবিষ্যদ্বাণী করার চেষ্টার জন্য নয়, বরং নিজের কাছে সৎ এবং খাঁটি থাকার জন্য। কিছু নির্দিষ্ট পরিস্থিতিতে আমি নিজেই নিজেকে প্রশ্ন করি যে, এই মুহূর্তে কি আমি আনন্দিত বোধ করছি? আমি কি এখানে প্রাণবন্ত অনুভব করছি? এখানে কি আমার কিছু দেওয়ার আছে? আসলে একটা অভিজ্ঞতা হিসেবে নিজেকে নতুন কিছু দেওয়া কিংবা ফিল্মকে নতুন কিছু দেওয়ার বিষয়।”

আরও পড়ুন: নেই কোনও নায়ক! একা ‘এই’ নায়িকাই এবার স্পাই হিসেবে পর্দা কাঁপাবেন, আপনার কাকে পছন্দ, আলিয়া, দীপিকা নাকি ক্যাটরিনা!

ক্যাটরিনা আরও বলেন, “এটা একটা নির্দিষ্ট পরিবর্তনের সময়কাল। আসলে আমাদের সকলকেই বছরের পর বছর ধরে পরিবর্তিত হতে হয়। ১৯ বছর বয়সে যে মেয়েটা ফিল্ম ইন্ডাস্ট্রিতে এসেছিল, সেই মেয়েটা আর এখন নেই আমি।”

এখানেই শেষ নয়, ভিকি-ঘরণী আরও জানাচ্ছেন যে, ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজি তাঁকে বরাবরই আনন্দ দিয়েছে। আর সবথেকে বড় কথা হল, অ্যাকশন ধারার বিশেষ করে নারীকেন্দ্রিক ছবি এমনিতেই পছন্দ করেন অভিনেত্রী। ক্যাটরিনা আরও যোগ করেন যে, ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজিতে জোয়া চরিত্রটি তাঁকে একটি দুর্দান্ত মাত্রা দিয়েছে।

ক্যাটরিনা অভিনীত ‘টাইগার ৩’ মুক্তির পরেই বক্স অফিসে তুমুল সাফল্য পেয়েছে। তৃতীয় বারের জন্য সলমন খান এবং ক্যাটরিনা কাইফকে টাইগার ও জোয়ার চরিত্রে দেখা গিয়েছে। ফলে আরও একবার মন জয় করেছেন ভক্তদের। আবার বিজয় সেতুপতির সঙ্গে ‘মেরি ক্রিসমাস’ ছবিতে দেখা গিয়েছে ক্যাটরিনাকে। সেই ছবিতেও তাঁর অভিনয় নজর কেড়েছে। চলতি মাসেই নেটফ্লিক্সে মুক্তি পেতে চলেছে ওই থ্রিলার ছবি।