কলকাতা মেট্রো

Kolkata Metro Railways Service: চলতি সপ্তাহে ২ দিন সম্পূর্ণ বন্ধ কলকাতা মেট্রোর এই বিশেষ রুট, জানুন বিশদে

কলকাতা : চলতি সপ্তাহে কাজের দিনে কলকাতার এক বিশেষ রুটে বন্ধ থাকবে মেট্রোরেল পরিষেবা। মঙ্গলবার সন্ধ্যায় এক্স হ্যান্ডল (পূর্বতন ট্যুইটার)-এ একটি বিবৃতি দিয়ে এই খবর জানানো হয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে। আগামী ২৮ মার্চ, বৃহস্পতিবার এবং তার পরের দিন ২৯ মার্চ শুক্রবার হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন (রুবি) থেকে কবি সুভাষ স্টেশন পর্যন্ত বন্ধ থাকবে মেট্রোরেল পরিষেবা।

চিফ কমিশনার অব রেলওয়ে সেফটি-র একটি পরিবদর্শন উপলক্ষে ওই দু’দিন অরেঞ্জ লাইনে মেট্রো পরিষেবা সম্পূর্ণ বন্ধ রাখা হচ্ছে। রুবি থেকে বেলেঘাটা পর্যন্ত মেট্রোর প্রস্তাবিত লাইনের জন্য এই পরিদর্শন করা হবে। তাই অরেঞ্জ লাইনে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন (রুবি) থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রোরেল পরিষেবা ওই দু’দিন বন্ধ থাকবে।

 

আরও পড়ুন : ধেয়ে আসবে ‘লা নিনা’! বর্ষায় প্রবল বৃষ্টি ভারতে! ভারী বর্ষণের পূর্বাভাস মে থেকেই, ভয়ঙ্কর আশঙ্কা বিজ্ঞানীদের

প্রসঙ্গত দক্ষিণে নিউ গড়িয়া থেকে উত্তরে কলকাতা বিমানবন্দর পর্যন্ত অরেঞ্জ লাইনের একটা অংশের কাজ ইতিমধ্যেই শেষ। ৩২ কিমি দীর্ঘ এই মেট্রো পথের সূচনা হচ্ছে কবি সুভাষ থেকে। রুবিতে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন পর্যন্ত এই লাইনের কাজ শেষ। বিমানবন্দর পর্যন্ত এই রুটে মোট ২৪টি স্টেশন থাকার কথা। অরেঞ্জ লাইনে সম্পূর্ণ পরিষেবা দ্রুত শুরু করতে জোরকদমে চলছে কাজ।