দীর্ঘ ৩০ বছর পরে তৈরি হতে চলেছে বিরল যোগ; নবরাত্রির প্রথম দিনেই ঘরে আনুন এইসব সামগ্রী, উন্নতি কেউ আটকাতে পারবে না !

দীর্ঘ ৩০ বছর পরে তৈরি হতে চলেছে বিরল যোগ; নবরাত্রির প্রথম দিনেই ঘরে আনুন এইসব সামগ্রী, উন্নতি কেউ আটকাতে পারবে না !

পরমজিৎ কুমার, দেওঘর: আগামী ৯ এপ্রিল থেকে শুরু হতে চলেছে চৈত্র নবরাত্রি। তাই ঘরে ঘরে চলছে দেবী মাকে বরণ করে নেওয়ার প্রস্তুতি। মোট ৪টি নবরাত্রি উৎসবের মধ্যে বিশেষ ভাবে গুরুত্বপূর্ণ চৈত্র নবরাত্রি। কারণ হিন্দু নববর্ষও এই দিন থেকে শুরু হয়ে যায়। এই পরিস্থিতিতে নবরাত্রি এবং নববর্ষকে শুভ করার জন্য কিছু উপায় অবলম্বন করতে হবে। আসলে এই উপায় অবলম্বন করলে ভক্তের উপর দেবী লক্ষ্মীর আশীর্বাদ বর্ষিত হবে। আর গুরুত্বপূর্ণ বিষয় হল, কিছু বিরল যোগের কারণে এই বছরের নবরাত্রি বিশেষ হতে চলেছে।

দেওঘরের পাগল বাবা আশ্রমে অবস্থিত মুদ্গল জ্যোতিষ কেন্দ্রের বিখ্যাত জ্যোতিষী পণ্ডিত নন্দকিশোর মুদগল লোকাল18-কে জানান, আগামী ৯ এপ্রিল, ২০২৪ তারিখ থেকে চৈত্র নবরাত্রি শুরু হতে চলেছে। আর চলতি বছরেই প্রায় ৩০ বছর পর তৈরি হতে চলেছে সর্বার্থ সিদ্ধি যোগ, অমৃত সিদ্ধি যোগ এবং বৈধৃতি যোগ। এমন শুভ সংযোগ বেশ বিরলই। চৈত্র নবরাত্রির দিনগুলিতে দেবী দুর্গাকে তুষ্ট করার জন্য খুবই বিশেষ বলে মনে করা হয়। টাকাপয়সা ঠিক ভাবে হাতে না আসার কারণে বিরক্ত হলে নবরাত্রির শুরুতেই কিছু কেনাকাটা করে দেবী লক্ষ্মীকে তুষ্ট করা যেতে পারে।

আরও পড়ুন– গরমে বিদেশে বেড়াতে যাচ্ছেন? এই ৫ ভিসা আপডেট সম্পর্কে জানা থাকলে বাড়তি সুবিধা পাবেন

নবরাত্রির প্রথম দিনে এইসব সামগ্রী ঘরে আনা যেতে পারে:

স্বর্ণমুদ্রা:

নবরাত্রির প্রথম দিনে লক্ষ্মী-গণেশের মূর্তির সঙ্গে অবশ্যই সোনার মুদ্রা বা গোল্ড কয়েন কেনা যেতে পারে। নবরাত্রি শেষ হওয়ার পরে এটি বাড়ির নিরাপদে রাখতে হবে। এতে আর্থিক সঙ্কট চিরতরে দূর হয়ে যাবে। একই সঙ্গে যাঁরা সোনা কিনতে পারেন না, তাঁদের অবশ্যই লাল কাপড় কেনা উচিত।

পদ্মের উপর উপবিষ্টা মা লক্ষ্মীর ছবি:

নবরাত্রির প্রথম দিনে মা লক্ষ্মীর এমন একটি ছবি কিনতে হবে, যেখানে তিনি পদ্ম ফুলের উপর উপবিষ্টা। সেই ছবিটি ঠাকুরঘরে রাখতে হবে। এতে দেবী লক্ষ্মী প্রসন্ন হবেন এবং গৃহের আর্থিক উন্নতিসাধন ঘটবে।

আরও পড়ুন– রাশিফল ৮ এপ্রিল-১৪ এপ্রিল; দেখে নিন এই সপ্তাহ নিয়ে কী জানাচ্ছেন জ্যোতিষী চিরাগ দারুওয়ালা

১৬টি শৃঙ্গার:

নবরাত্রির প্রথম দিনে ১৬টি শৃঙ্গারের সামগ্রী ক্রয় করে দেবী দুর্গার উদ্দেশ্যে নিবেদন করলে দেবী দুর্গা খুব প্রসন্ন হবেন। আর তার ফলে ঘরে সর্বদা সুখ-সমৃদ্ধির বাতাবরণও বজায় থাকবে।

রুপোর ঘোড়া:

এবার মা দুর্গার আগমন ঘটতে চলেছে ঘোটকে চড়ে। তাই নবরাত্রির প্রথম দিনে একটি রুপোর ঘোড়া কিনে ঠাকুরঘরে রাখা হলে ঘরে অর্থ বর্ষিত হবে।

 (Disclaimer: প্রতিবেদনের লেখা তথ্য News18 বাংলার নিজস্ব মত নয় ৷ সঠিক ফল পাওয়ার জন্য বিশেষজ্ঞের সঙ্গে যোগাযোগ করুন ৷)