‘বাইরে বোমা রাখা আছে’! কলকাতা-সহ রাজ‍্যের একাধিক স্কুলে হুমকি মেল, কারা পাঠাল? তদন্তে চাঞ্চল‍্যকর তথ‍্য

Kolkata Schools: ‘বাইরে বোমা রাখা আছে’! কলকাতা-সহ রাজ‍্যের একাধিক স্কুলে হুমকি মেল, কারা পাঠাল? তদন্তে চাঞ্চল‍্যকর তথ‍্য

কলকাতা: বোমা মেরে উড়িয়ে দেওয়া হবে স্কুল। ভুয়ো মেল ঘিরে আতঙ্ক। কলকাতা পুলিশের তদন্তে উঠে এল চাঞ্চল‍্যকর ত‍থ‍্য। এই হুমকি-মেলকে ঘিরে রীতিমতো শোরগোল পড়ে যায়। পুলিশ সূত্রে জানা গিয়েছিল, মেলটির সত্যতা খতিয়ে দেখা হচ্ছে। মঙ্গলবার কলকাতা পুলিশের পক্ষ থেকে বিবৃতি দিয়ে জানানো হল, ওই হুমকি-মেল ভুয়ো ছিল। তাই স্কুল কর্তৃপক্ষের ভয়ের কোনও কারণ নেই।

ইমেল-এ লেখা হয়, “এই বার্তা সবার জন্য। শ্রেণিকক্ষের বাইরে বোমা রাখা আছে। আগামিকাল সকালে যখন স্কুলে বাচ্চারা থাকবে, তখন বোমাগুলি ফাটবে। আমাদের লক্ষ্য বেশি সংখ্যক মানুষকে রক্তস্রোতে ভাসিয়ে দেওয়া হয়।” এই বার্তায় বলা হয় এই ঘটনার নেপথ্যে রয়েছে দুই সন্ত্রাসবাদী চিং এবং ডল।

আরও পড়ুন: পড়ুয়ারা এলেই বিস্ফোরণ! কলকাতা-সহ রাজ্যের একাধিক স্কুলে হুমকি মেইল, তদন্তে পুলিশ

নেট দুনিয়ায় রীতিমতো শোরগোল পড়ে যায় মেলটিকে কেন্দ্র করে। পরবর্তীতে মঙ্গলবার কলকাতা পুলিশের ফেসবুক পেজে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, এই ধরনের ভুয়ো হুমকি-মেল কে বা কারা পাঠাল, তার তদন্ত শুরু হয়েছে। একটি অভিযোগও দায়ের করা হয়েছে। ওই বিবৃতিতে লেখা হয়েছে, “অতীতে এই ধরনের মেল বেঙ্গালুরু এবং চেন্নাই শহরের স্কুলগুলিকেও পাঠানো হয়েছিল।”

একই সঙ্গে কলকাতা পুলিশের তরফে লেখা হয়েছে, “আমরা বুঝতে পারছি এই ধরনের বার্তা খুবই অস্বস্তিকর। কিন্তু পড়ুয়াদের নিরাপত্তার বিষয়ে চিন্তা বা উদ্বেগের কোনও কারণ নেই। আমরা সকলকে অনুরোধ করছি, দয়া করে গুজব ছড়াবেন না কিংবা ভয় পাবেন না। যে কোনও প্রয়োজনে আমরা স্কুলগুলির সঙ্গে রয়েছি।”