ভোট দিলেন অক্ষয় কুমার

Akshay Kumar: ঘুচল ‘কানাডিয়ান কুমার’-এর তকমা, প্রথমবার ভোট দিলেন ভারতীয় অক্ষয় কুমার! কেন জানেন?

মুম্বই: গত বছরেই ভারতীয় নাগরিকত্ব পেয়েছেন বলিউডের সুপারস্টার অক্ষয় কুমার। এর আগে কানাডার নাগরিকত্ব ছিল তাঁর। এবারের লোকসভা নির্বাচনে পঞ্চম দফায় প্রথমবার ভারতে ভোট দিলেন অক্ষয় কুমার। আম জনতার সঙ্গে লাইনে দাঁড়িয়ে নিজের ভোটাধিকার প্রয়োগ করলেন অভিনেতা।

সোমবার, ২০ মে দেশের ছ’টি রাজ্য এবং দু’টি কেন্দ্রশাসিত অঞ্চলের ৪৯টি আসনে হবে পঞ্চম পর্বের ভোটগ্রহণ। মহারাষ্ট্রের ১৩টি আসনে এদিন ভোট। সাতসকালেই ভোটগ্রহণ কেন্দ্রে পৌঁছে যান বলিউড অভিনেতা অক্ষয় কুমার। মুম্বইয়ের জুহুর একটি বুথে গিয়ে তিনি ভোট দেন।

আরও পড়ুন: চোখের পাশে বলিরেখা, ত্বকে বয়সের ছাপ? এই এক টোটকায় ৫০ লাগবে ২৫-এর মতো! জানুন

ভোট দিয়ে বেরনোর সময় তিনি বলেন, ‘আমি চাই আমার দেশ আরও শক্তিশালী হোক। সেই বিষয়টি মাথায় রেখেই ভোট দিয়েছি। সকলের ভোট দেওয়া উচিত। এটা তাদের অধিকার।’ ২০২৩ সালে স্বাধীনতা ভারতের নাগরিক হয়েছিলেন অভিনেতা অক্ষয় কুমার। ২০১৯ সালে ভারতের নাগরিকত্বের জন্য আবেদন করেছিলেন। ভারতীয় ছবিতে অভিনয় করলেও, ১৯৯০ সালে কানাডার নাগরিকত্বের জন্য আবেদন করেছিলেন তিনি।

আরও পড়ুন: নায়কের গভীর প্রেমে পাগল ছিলেন করিশমা, বিয়েও ঠিক! একজনের জন্য আজও সংসার করা হল না অক্ষয়ের

এতদিন কানাডার নাগরিক ছিলেন বলে ভোট দিতেন না অভিনেতা। সোমবার সাতসকালে মুম্বইয়ে ভোটদান করেছেন ফারহান আখতার, জোয়া আখতার, জাহ্নবী কাপুর, রাজকুমার রাও সহ একাধিক বলিউড তারকা।