কেকেআরের জার্সি গায়ে ২০২৩ আইপিএলে মোট ১১টি ম্যাচ খেলেছিলেন তিনি। ২২৭ রান করেছিলেন। কেকেআরের অন্যতম সেরা ক্রিকেটার হিসেবে নিজেকে প্রমাণ করেছেন এই তারকা। আইপিএল ২০২৪-এ অবশ্য গুরবাজ মাত্র ২টি ম্যাচ খেলার সুযোগ পান। ৬২ রান করেন।

KKR Wins IPL 2024: ‘মা বলে দিয়েছিল’, কেকেআর আইপিএল জেতার পর রহমানুল্লাহ যা বললেন…

চেন্নাই: কলকাতা নাইট রাইডার্সের উইকেটরক্ষক-ব্যাটার রহমানুল্লাহ গুরবাজ সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে আইপিএল ২০২৪-র ফাইনালে দারুণ নক  খেলেন। ২৬মে, রবিবার এমএ চিদাম্বরম স্টেডিয়ামে মাত্র ১০.৩ ওভারে ১১৪ রান তাড়া করে জিতে যায়৷ আর এতে সাহায্য করার জন্য আফগান দারুণ একটা স্টার্ট দিয়েছিলেন৷

এবারের আইপিএল মরশুমে ব্যাট হাতে ফিল সল্ট বিধ্বংসী ফর্মে থাকায়, লিগ পর্বে গুরবাজ বেঞ্চেই বসেছিলেন। তাঁর মায়ের শরীর তত ভাল নয়,  তাই তিনি তাঁর সঙ্গে থাকতে আইপিএল ২০২৪-র মাঝপথে দেশে ফিরে আসেন, যিনি হাসপাতালে ভর্তি ছিলেন। যাইহোক, সল্ট জাতীয় দায়িত্ব পালনের জন্য ইংল্যান্ডে ফিরে যাওয়ার পরে প্লে-অফের জন্য কেকেআর-এর সাথে থাকার জন্য সময়মতো ভারতে ফিরে আসেন।

আরও পড়ুন – Cyclone Remal: সাগর থেকে দূরে সরলেও ক্যানিং থেকে মাত্র ৭০ কিমি দূরে সাইক্লোন, এবার এই জেলাগুলিতে দুর্যোগের প্রবল ছায়া

কেকেআর-র তৃতীয় ট্রফি জয় হল IPL 2024-এ।  চ্যাম্পিয়ন দলের ক্রিকেটারদের সঙ্গে হর্ষ ভোগলে যখন কথা বলেছিলেন তখন তিনি  তাঁর মায়ের স্বাস্থ্য সম্পর্কে জিজ্ঞাসা করেন।  এর উত্তরে রহমানুল্লাহ গুরবাজ বলেছেন-

“I think she will be watching. She is OK now. Before the match, I spoke to my mom – I asked what do you want? she said, ‘nothing just win.'” -অর্থাৎ “আমার মনে হয় তিনি দেখবেন। তিনি এখন ঠিক আছে। ম্যাচের আগে, আমি আমার মায়ের সঙ্গে কথা বলেছিলাম – আমি জিজ্ঞেস করলাম তুমি কি চাও? তিনি বলেন, ‘কিছুই না শুধু জিতে এস।”

হর্ষ ভোগলে জানান গুরবাজের মা কেকেআরের জয়ে তাঁর ছেলের ভূমিকা সম্পর্কে জানতে পেরে অত্যন্ত খুশি হবেন। ভেঙ্কটেশ আইয়ার অপরাজিত হাফ সেঞ্চুরি করে নাইট রাইডার্সকে কাপ জয়ের দিকে এগিয়ে দেন{  আর গুরবাজ ডানহাতি এই ব্যাটসম্যান ৩২ বলে ৩৯ রান করেন

এছাড়াও নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হায়দরাবাদের বিরুদ্ধে কোয়ালিফায়ার ১-এ দুটি বাউন্ডারি এবং ছক্কা সহ ১৪ বলে ২৩ রান করেছিলেন।

তিনি বলেন, ‘‘যখন এমনটা আসে তখন বিশেষ হয়”- কঠোর পরিশ্রমের প্রতিদান এটা গুরবাজ৷

গুরবাজ জানান যে দুই মাসের কঠোর পরিশ্রম অবশেষে লাভ এনে দিল৷  আইপিএল ২০২২-এ গুজরাত টাইটান্সের হয়ে ট্রফি তোলার পর এটি তার দ্বিতীয় আইপিএল শিরোপা।

ডিআরএস নিয়ে ক্ষোভ প্রকাশ রহমানুল্লা গুরবাজের
ডিআরএস নিয়ে ক্ষোভ প্রকাশ রহমানুল্লা গুরবাজের

এদিকে এদিন  আউট ও ডিআরএস নিয়েও ম্যাচ চলাকালীনই ক্ষোভ প্রকাশ করেন৷

 

রহমানউল্লাহ গুরবাজ পরবর্তী সময়ে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের হয়ে খেলবেন। তারা উগান্ডার বিরুদ্ধে 4 জুন গায়ানায় তাদের অভিযান শুরু করবে।