সৌরভের মারাত্মক পোস্ট! টার্গেট কি গম্ভীর? ভারতের কোচ নিয়ে দাদার বড় বার্তা

কলকাতা: ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচ কে হবেন, তা খুঁজতে হিমশিম অবস্থা বিসিসিআই-এর। আইসিসি ওয়ানডে বিশ্বকাপের পর রাহুল দ্রাবিড়ের মেয়াদ শেষ হয়ে যাবে। কিন্তু ভারতের দক্ষিণ আফ্রিকা সফর এবং আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে তাঁর মেয়াদ বাড়ানো হয়। কিন্তু বিশ্বকাপের পর রাহুল দ্রাবিড় তাঁর মেয়াদ বাড়াতে অনীহা প্রকাশ করেছেন।

এমন পরিস্থিতিতে নতুন কোচ খুঁজতে নেমেছে বোর্ড। বিসিসিআই ভারতীয় দলের প্রধান কোচের পদের জন্য আবেদনপত্র আহ্বান করেছিল। আবেদনের শেষ তারিখ ছিল ২৭ মে। এই সময়সীমা পেরিয়ে গিয়েছে। একই সঙ্গে রাহুল দ্রাবিড়ের উত্তরসূরি কে হবেন তা নিয়েও আলোচনায় রয়েছে বহু নাম। সবচেয়ে বেশি আলোচিত গৌতম গম্ভীরের নাম।

আরও পড়ুন- শাহরুখের হাতের এই ঘড়ি দেখার মতো, পরেছিলেন IPL ফাইনালে, যা দাম, শুনলে হা হবেন

তবে এই বিষয়ে এখনো স্পষ্ট কিছু বলা যাচ্ছে না এখনই। টিম ইন্ডিয়ার প্রধান কোচের পদ নিয়ে চলতি আলোচনার মধ্যে বিসিসিআই-এর প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় সোশ্যাল মিডিয়া সাইট এক্স (আগের টুইটার) এ একটি বার্তা পোস্ট করেছেন।

কোচের পদের বিষয়ে সৌরভ টুইট করে বলেছেন, “একজন ব্যক্তির জীবনে কোচের গুরুত্ব, তার নির্দেশ এবং ক্রমাগত প্রশিক্ষণ মাঠে এবং মাঠের বাইরে যে কোনও ব্যক্তির ভবিষ্যত গঠনে সাহায্য় করে। তাই কোচ এবং ইনস্টিটিউট বুদ্ধিমানের সাথে বেছে নিন। …”

যদি মিডিয়া রিপোর্ট বিশ্বাস করা হয় তা হলে বিসিসিআই দ্রাবিড়ের উত্তরসূরি বাছাইয়ে তাড়াহুড়ো করতে চায় না। সংবাদ সংস্থা পিটিআই-এর মতে, ভারতীয় ক্রিকেট দলের ক্রিকেটাররা বর্তমানে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে মনোনিবেশ করছে। বোর্ড যদি কোনো সিদ্ধান্ত নিতে না পারে, তাহলে ন্যাশনাল ক্রিকেট একাডেমির (এনসিএ) কোচ দলের সঙ্গে যেতে পারেন ভবিষ্যতের কিছু সফরে।

নাম প্রকাশ না করার শর্তে বিসিসিআইয়ের একটি সূত্র জানিয়েছে, সৌরভ গঙ্গোপাধ্যায় সোশ্যাল মিডিয়া সাইট X এ লিখেছেন, ‘একজনের জীবনে কোচের ভূমিকা বিরাট তাৎপর্যপূর্ণ। তাঁদের পরামর্শ এবং অক্লান্ত পরিশ্রমই মাঠে এবং মাঠের বাইরে যে কোনও মানুষের ভবিষ্যৎ গড়ে দেয়। তাই কোচ এবং প্রতিষ্ঠান ভেবেচিন্তে বেছে নেওয়া দরকার।’

আরও পড়ুন- কেকেআর পরেরবার এই ক্রিকেটারকে দলে রাখবেই! কী সেই নাম! রয়েছে বড় চমক

সাম্প্রতিক একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে, টিম ইন্ডিয়ার প্রধান কোচের পদের জন্য বিসিসিআই এবং গৌতম গম্ভীরের মধ্যে আলোচনা চূড়ান্ত হয়েছে।

গৌতম গম্ভীরের নাম প্রায় নিশ্চিত এবং বিসিসিআই শীঘ্রই এটি ঘোষণা করতে পারে বলে খবর। আইপিএল ফ্র্যাঞ্চাইজি মালিক এবং একজন ধারাভাষ্যকারের বরাত দিয়ে এই দাবি করা হয়েছে। এমন পরিস্থিতিতে সৌরভের পোস্ট কি গম্ভীরকে ইঙ্গিত করে!