Indian army heart attack

Soldier with Indian flag died: তেরঙা নিয়ে নাচতে নাচতে মৃত্যু প্রাক্তন সেনা জওয়ানের, অভিনয় ভেবে হাততালি দর্শকের

ইন্দোর: দেশাত্মবোধক গানে সেনার পোশাক পরে এক হাতে তেরঙা নিয়ে নাচছিলেন প্রাক্তন সেনা জওয়ান। হঠাৎ নাচতে নাচতেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন ৭৩ বছরের সেই জওয়ান। এ দিকে তাঁর অভিনয়ে মুগ্ধ দর্শক বুঝতেই পারলেন না যে তাঁর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দোরে।

শুক্রবার ইন্দোরের একটি যোগব্যায়াম শিবিরে একটি দেশাত্মবোধক গানে নাচছিলেন অবসরপ্রাপ্ত সেনাকর্মী বলবীর সিং ছাবরা। দর্শকেরা তাঁর নাচে মুগ্ধ হতে হাততালিও দিচ্ছিলেন। কেউ বুঝতে পারেনি যে তিনি ইতিমধ্যেই মৃত্যুর কোলে ঢলে পড়েছেন। নাচার সময়েই হৃদরোগে আক্রান্ত হন প্রাক্তন সেনা জওয়ান।

আরও পড়ুন: রাজ্যে প্রবেশ করল বর্ষা, সময়ের আট দিন আগেই মৌসুমি বায়ুর প্রভাব বাংলায়

যোগ ব্যায়াম শিবিরের সঙ্গে যুক্ত রাজকুমার জৈন নামে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, “ছাবরা হঠাৎ করে অচৈতন্য হয়ে পড়ে যান। প্রথমে আমরা ভেবেছিলাম সবটাই হয়তো অনুষ্ঠানের অংশ, কিন্তু তার পর যখন দেখলাম কিছুক্ষণ পরেও উনি উঠছেন না, তার পরে আমরা অবাক হয়ে যাই”।

আরও পড়ুন: নির্বাচন শেষ হলেও রাজ্যে থাকবে কেন্দ্রীয় বাহিনী, হিংসা ঠেকাতে সিদ্ধান্ত কমিশনের

ঘটনাস্থল থেকে ওই সেনা জওয়ানকে প্রথমে সিপিআর দেওয়া হয় এবং তারপরে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে ইসিজি এবং অন্যান্য পরীক্ষার পরে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয় বলে জানিয়েছে রাজকুমার জৈন।

মৃত সেনা জওয়ানের পুত্র জগজিৎ সিংহ জানিয়েছেন, তাঁর বাবা বেশ কয়েক বছর ধরে দেশাত্মবোধক গানে নাচের অনুষ্ঠান করে আসছেন, এছাড়াও বিভিন্ন সমাজসেবামূলক কাজের সঙ্গেও জড়িত ছিলেন। মত্যুর পরে সেনা জওয়ানের চোখ দান করে হয়েছে বলে জানিয়েছেন পুত্র জগজিৎ সিংহ।