Loksabha Election 2024: সকাল ৯টা পর্যন্ত ভোট পড়ল কত? শীর্ষে বসিরহাট… উত্তর কলকাতায় বিরাট চমক! ভাবতে পারবেন না

কলকাতা: আজ শনিবার সপ্তম তথা শেষ দফার নির্বাচন। আর এবারের ভোটের সব থেকে হাইভোল্টেজ কেন্দ্রগুলি রয়েছে এই দফাতেই।  উত্তর কলকাতা, দক্ষিণ কলকাতা, যাদবপুর, জয়নগর, বসিরহাট, বারাসত, মথুরাপুর, ডায়মন্ড হারবার, দমদমে ভোট আজ। তবে সকাল ৯টা পর্যন্ত যে পরিসংখ্যান সামনে এসেছে, তা চমকে দেওয়ার মতো।  কলকাতা উত্তর ও কলকাতা দক্ষিণে ভোটদানের হার সবথেকে কম। সকাল ৯টা পর্যন্ত উত্তর কলকাতায় ১০ শতাংশও ভোট পড়েনি, যা একেবারেই ব্যতিক্রমী।

নির্বাচন রেজাল্ট ২০২৪, লোকসভা নির্বাচন ২০২৪ রেজাল্ট

সকাল ৯টা পর্যন্ত ভোটদানের হার

দমদম- ১০.৮৬ শতাংশ

বারাসাত- ১২.৯৪ শতাংশ

বসিরহাট-  ১৫.৬৬ শতাংশ

জয়নগর-  ১৩.১৩ শতাংশ

মথুরাপুর- ১৩.৫৪ শতাংশ

ডায়মন্ডহারবার- ১৪.১৬ শতাংশ

যাদবপুর- ১৩.৪৬ শতাংশ

কলকাতা দক্ষিণ- ১০.১৬ শতাংশ

কলকাতা উত্তর- ৮.৯২ শতাংশ

সামগ্রিক- ১২.৬৩

এদিকে বাংলার সপ্তম দফায় সকাল ৯টা পর্যন্ত মোট ৭১৫টি অভিযোগ জমা পড়ল কমিশনে। এর মধ্যে বিজেপি ২৫টি, সিপিএম ৪৬টি এবং কংগ্রেস ছ’টি অভিযোগ জানিয়েছে।

দেখতে দেখতে সপ্তম তথা শেষ দফায় এসে দাঁড়িল চব্বিশের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ৷ আর শেষ দফায় ভাগ্য পরীক্ষায় নামতে চলেছেন বাঘা বাঘা সব নেতা৷ বারাণসী থেকে নরেন্দ্র মোদি থেকে শুরু করে ডায়মন্ড হারবার থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়৷ এদিন ভোট পরীক্ষায় বসছেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর, লালু প্রসাদের কন্যা মিসা ভারতী এবং অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতও৷ পশ্চিমবঙ্গে সৌগত রায়, মালা রায়, সুদীপ বন্দ্যোপাধ্যায় তৃণমূলের প্রথমসারির নেতাদের ভাগ্যপরীক্ষা আজ৷ তালিকায় রয়েছেন বামেদের সুজন চক্রবর্তী, সায়রা শাহ হালিম, সৃজন ভট্টাচার্যের নাম৷ উত্তর কলকাতার পছন্দের সিট থেকে লড়ছেন তৃণমূল থেকে সদ্য বিজেপিতে যোগ দেওয়া তাপস রায়ও৷

লোকসভা নির্বাচন ২০২৪ বুথ ফেরত সমীক্ষা