Loksabha Election 2024: ‘২০১৯-এর থেকে ভাল ফল করবে তৃণমূল…’ শেষ দফায় ভোট দিয়ে আশাবাদী অভিষেক বন্দ্যোপাধ্যায়

কলকাতা: ভোট দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। ভোট দিয়ে বেরিয়ে তিনি বলেন, ‘আমি আশাবাদী মানুষ বিপুল সংখ্যায় ভোটাধিকার প্রয়োগ করবে। বিগত পাঁচ বছর ধরে বাংলার প্রতি যে বঞ্চনা হয়েছে, তার জবাব মানুষ দেবেন। প্রতিফলন ৪ তারিখ দেখতে পাবেন।’

নির্বাচন রেজাল্ট ২০২৪, লোকসভা নির্বাচন ২০২৪ রেজাল্ট

পাশাপাশি ভাঙড় নিয়েও মুখ খুললেন তিনি। বলেন, ‘ওদের পা থেকে মাটি সরে যাচ্ছে। তার জন্যই এত গন্ডগোল করছে।’ ভোটের দিন সকাল থেকেই উত্তপ্ত ভাঙড়। ভাঙড়ের সাতুলিয়া ও ফুলবাড়িতে অশান্তি চরমে। শনিবার ভাঙড়ের ফুলবাড়িতে আইএসএফ  তৃণমূলের মধ‍্যে বিবাদ বাধে। ফুলবাড়ির ঘটনায় বেশ কয়েকজন আহত বলেই জানা যায়।

লোকসভা নির্বাচন ২০২৪ বুথ ফেরত সমীক্ষা

কটাক্ষ করতে ছাড়েননি মিঠুনকেও। সপ্তম এবং শেষ দফার ভোটে বেলগাছিয়ার বুথে ভোট দিলেন মিঠুন চক্রবর্তী। আর সেখানেই চড়ল উত্তেজনার পারদ। অভিযোগ, মিঠুনকে ঘিরে চোর স্লোগান দিতে থাকে তৃণমূল। বিক্ষোভও শুরু হয়। মিঠুন লাইনে দাঁড়িয়ে ভোটারদের প্রভাবিত করছেন বলে অভিযোগ তোলে তৃণমূল। যদিও মহাগুরু সেই অভিযোগ অস্বীকার করেন।

উত্তর কলকাতা কেন্দ্রের ১৬৮/ ২৪৮ নম্বর বুথে ভোট দিলেন মিঠুন চক্রবর্তী। ভোট দিয়ে বেরোনোর পর মিঠুন চক্রবর্তীকে দেখে ‘চোর চোর’ স্লোগান দিতে শুরু করে বলে অভিযোগ তৃণমূলের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে। কলকাতা উত্তর কেন্দ্রের বেলগাছিয়ার দত্তবাগান ২২ নম্বর এলাকার ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে।

এদিকে অভিষেকের কেন্দ্র ডায়মন্ড হারবারেও  দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রটি বর্তমানে রাজ্যের অন্যতম গুরুত্বপূর্ণ রাজনৈতিক কেন্দ্র। এই কেন্দ্র থেকেই ২০১৯ সালের লোকসভা নির্বাচনে তৃণমূলের যুব নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় সাংসদ নির্বাচিত হন।

আজ শনিবার সপ্তম তথা শেষ দফার নির্বাচন। আর এবারের ভোটের সব থেকে হাইভোল্টেজ কেন্দ্রগুলি রয়েছে এই দফাতেই।  উত্তর কলকাতা, দক্ষিণ কলকাতা, যাদবপুর, জয়নগর, বসিরহাট, বারাসত, মথুরাপুর, ডায়মন্ড হারবার, দমদমে ভোট আজ।

দেখতে দেখতে সপ্তম তথা শেষ দফায় এসে দাঁড়িল চব্বিশের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ৷ আর শেষ দফায় ভাগ্য পরীক্ষায় নামতে চলেছেন বাঘা বাঘা সব নেতা৷ বারাণসী থেকে নরেন্দ্র মোদি থেকে শুরু করে ডায়মন্ড হারবার থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়৷ এদিন ভোট পরীক্ষায় বসছেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর, লালু প্রসাদের কন্যা মিসা ভারতী এবং অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতও৷ পশ্চিমবঙ্গে সৌগত রায়, মালা রায়, সুদীপ বন্দ্যোপাধ্যায় তৃণমূলের প্রথমসারির নেতাদের ভাগ্যপরীক্ষা আজ৷ তালিকায় রয়েছেন বামেদের সুজন চক্রবর্তী, সায়রা শাহ হালিম, সৃজন ভট্টাচার্যের নাম৷ উত্তর কলকাতার পছন্দের সিট থেকে লড়ছেন তৃণমূল থেকে সদ্য বিজেপিতে যোগ দেওয়া তাপস রায়ও৷