Sanjeeda Sheikh

Sanjeeda Shaikh: অন্ধকারে শরীরে হাত, নৈশক্লাবে ভয়াবহ অভিজ্ঞতা! যৌন হেনস্থা করেছিল আরেক মহিলা… শিউরে ওঠা অভিজ্ঞতা ভাগ করলেন নায়িকা

নৈশ ক্লাবে গিয়ে এক ভয়ঙ্কর অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছিল হিরামান্ডি অভিনেত্রী সঞ্জিদা শেখকে। কিন্তু কী সেই ঘটনা? আসলে নৈশ ক্লাবে গিয়ে যৌন নিগ্রহের শিকার হয়েছিলেন অভিনেত্রী। তবে কোনও পুরুষ নন, অজ্ঞাতপরিচয় কোনও এক মহিলাই এই কাণ্ড ঘটিয়েছিলেন। বিষয়টাকে ‘গোপনীয়তার উল্লঙ্ঘন’-এর তকমা দিয়েছেন তিনি। এমনকী সেই তিক্ত অভিজ্ঞতার কথা তুলে ধরলেন সঞ্জিদা নিজেই।

সম্প্রতি Hauterrfly-কে দেওয়া এক নতুন সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন যে, “আমার একটা ঘটনা খুব আবছা ভাবেই মনে আছে। কিন্তু ঘটনাটি ঘটিয়েছিলেন এক মহিলাই। আমি এক নৈশ ক্লাবে গিয়েছিলাম। একটি মেয়ে আমার পাশ দিয়ে যাচ্ছিলেন। আর আচমকাই তিনি আমার স্তনে হাত দিয়েই চলে গিয়েছিলেন।” এরপর অভিনেত্রী আরও বলেন, “আমি তো হতবাক হয়ে গিয়েছিলাম। এটা আমার সঙ্গে কী ঘটল। আমরা শুনেছি পুরুষরা মহিলাদের পিছনে হাত দিচ্ছেন এবং তাঁরা অভব্যতা করছেন। এখন তো মনে হচ্ছে, মহিলারাও কম যান না!”

এরপর সঞ্জিদা বলে চলেন, “আপনি যদি ভুল পথে হাঁটেন, তবে আপনি সেই পথেই হেঁটে চলবেন। এটা মহিলা অথবা পুরুষের ব্যাপার নয়। যেটা ভুল সেটা ভুলই। কোনও মহিলা যদি আপনার সঙ্গে ভুল করেন, সেটা তাঁকে জানান। কারণ আমার মনে হয়, ভিকটিম কার্ড খেলার বিষয়টা একেবারেই ঠিক নয়।”

ওই একই সাক্ষাৎকারে অভিনেতা আমির আলির সঙ্গে নিজের বিবাহবিচ্ছেদ প্রসঙ্গে সঞ্জিদা বলেছেন যে, “আমার সঙ্গে যা হয়েছে, তা নিয়ে আমি নিজেকে সৌভাগ্যবতী মনে করি। আমার তখন মনে হত, আমি সবথেকে বিষণ্ণ কিংবা দুঃখে রয়েছি। মনে হত, আমার সঙ্গে এটা কী হচ্ছে? আর আমার জীবনে এ কী-ই বা হচ্ছে? কিন্তু সেই সমস্ত কিছু কাটিয়ে ওঠার জন্য এবং নতুন ভাবে নিজেকে পেয়ে আনন্দিত হয়ে আমি সত্যিই আশীর্বাদধন্য।”