কেদার যাদব: টিম ইন্ডিয়ার ৫ মহাতারকা ক্রিকেটার ছাড়াও এই বছর আন্তর্জাতিক ক্রিকেট সহ সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন মিডল অর্ডার ব্যাটার কেদার যাদব। দীর্ঘ বছর দলের বাইরে ছিলেন তিনি।

টি-২০ বিশ্বকাপের মধ্যেই ভারতীয় ক্রিকেটারের অবসর, অনুকরণ করলেন ধোনিকে

আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২৪-এর আবহের মধ্যেই ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিল ভারতীয় তারকা ক্রিকেটার। কিট ব্যাগ তুলে রাখার পাকাপাকি সিদ্ধান্তটা নিয়ে নিলেন কেদার যাদব। ইতি টানলেন প্রায় দেড় দশকের ক্রিকেট কেরিয়ারের। আর অবসর জানানোর পদ্ধতির ক্ষেত্রে অনুকরণ করলে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে।

অবসরের সময় এম এস ধোনি নিজের ইনস্টাগ্রাম কেরিয়ারের নানা মুহূর্তের ছবি দিয়ে জনপ্রিয় গানের সাহায্যে ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন এমএস ধোনি। কেদার যাদবও ঠিক একই কায়দায় অবসরের কথা ঘোষণা করেছেন। ‘জিন্দেগি কে সফর ম্যায়’গান ব্যবহার করে নিজের আন্তর্জাতিক, আইপিএল ও ঘরোয়া ক্রিকেটের নানা ছবি শেয়ার করেছেন।

ছবি শেয়ার করে ক্যাপশনে কেদার যাদব লিখেছেন,“আমার গোটা কেরিয়ারে আপনাদের ভালবাসা এবং সমর্থনের জন্য ধন্যবাদ। দুপুর ৩টে থেকে আমাকে সব ধরনের ক্রিকেট থেকে অবসরপ্রাপ্ত হিসাবে ধরে নিন।” নিজেক ক্রিকেট কেরিয়ারে ইতি টানার সময় কতটা আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন কেদার যাদব তার পোস্টের গান ও ছবিই সেই কথা বলে দিচ্ছে।

আরও পড়ুনঃ T20 World Cup 2024: টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের ওপেনিং জুটিতে বড় চমক! রোহিতের পার্টনার নিয়ে জল্পনা তুঙ্গে

প্রসঙ্গত, জাতীয় দলের হয়ে টেস্ট খেলেননি কেদার যাদব। একদিনের ক্রিকেট ও টি-২০ ক্রিকেট খেলেছেন। টিম ইন্ডিয়ার হয়ে ৭৩টি ওয়ানডে ও ৯টি টি-২০ ম্যাচ খেলেছেন কেদার যাদব। ওডিআইতে কেদার যাদবের ঝুলিতে রয়েছে ১৩৮৯ রান। ৬টি হাফ সেঞ্চুরি ও ২টি সেঞ্চুরি করেছেন তিনি। আর টি-২০ ক্রিকেটে ৯ ম্যাচে তাঁর সংগ্রহ ১২২ রান। অবসর ঘোষণার পর কেদার যাদবকে আগামী জীবনের জন্য শুভেচ্ছা জানিয়েছেন সকলে।