তাহা ও সুশান্ত

Sushant Singh Rajput: বি-টাউনের নতুন সুশান্ত সিং রাজপুত কে জানেন? ভাল করে দেখুন তাহাকে! চোখ ফেরাতে পারবেন না

কলকাতা: সঞ্জয় লীলা বনশালির ‘হিরামান্ডি’-তে দুর্ধর্ষ অভিনয় দক্ষতায় নজর কেড়েছেন তাহা শাহ বদুশা। আর তাঁর অভিনয়ে মুগ্ধ ভক্তরাও। যদিও বি-টাউনে তাহার এই সাফল্যের সফরটা একেবারেই মসৃণ ছিল না। বেশ কয়েক বছর ধরেই বাণিজ্যনগরীতে পায়ের তলার জমি পাকা করার জন্য লড়াই চালিয়েছেন অভিনেতা।

যশরাজ ফিল্মসের ‘লভ কা দ্য এন্ড’ ছবিতে শ্রদ্ধা কাপুরের বিপরীতে ডেবিউ করেছিলেন তাহা। আর যেহেতু তিনি কোনও স্টার কিড কিংবা তারকা পরিবারের সন্তান নন, সেই কারণে লড়াইটাও করতে হয়েছিল প্রচুর। তাহা জানান, হিরামান্ডিতে তাঁর অভিনয়ের পর থেকে তিনি প্রচুর মেসেজ পাচ্ছেন। অনেকেই জানাচ্ছেন যে, ইন্ডাস্ট্রিতে তাঁর টিকে থাকার লড়াই সুশান্ত সিং রাজপুতের কথা মনে করিয়ে দিচ্ছে।

আরও পড়ুন: রক্তে জমছে কোলেস্টেরল? লিপিড প্রোফাইল বশে রাখতে রোজ এই ছোট্ট দানাটি খান! লাভ হবে

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে তাহা-র কথায় উঠে এল সুশান্তের বিষয়ও। সিদ্ধার্থ কন্ননের সঙ্গে আলাপচারিতায় তাহা বলেন, “ব্যক্তিগত ভাবে আমি সুশান্তকে চিনতাম। এখানে বাইরে থেকে এলে কেমন লাগে, সেটাও আমি জানি। আমি তাঁর উত্তরাধিকারকেই এগিয়ে নিয়ে যেতে চাই। অনেকেই আমাকে মেসেজ করে জানিয়েছেন যে, আমি তাঁদের নতুন সুশান্ত। এটা কতটা ভাল একটা বিষয়। কারণ আমি জানি, দর্শকরা তাঁকে কতটা ভালবাসা দিয়েছেন। আর আমি ভক্তদের সেই প্রত্যাশা পূরণ করার আশা রাখি।”

আরও পড়ুন: জীবনে হতাশা ঘিরে ধরলে বাঁচার পথ দেখাবে বিবেকানন্দের এই ৫ দৃপ্ত বাণী, জানুন

সুশান্ত সিং রাজপুতের সঙ্গে এক সাক্ষাতের মুহূর্তের কথা স্মরণ করে তাহা শাহ বদুশা বলেন, “সুশান্ত দার্শনিক প্রকৃতির এবং প্রখর বুদ্ধিদীপ্ত ছিলেন। তিনি বই নিয়ে প্রচুর কথা বলতেন। আর এই বিষয়টাতেই আমি তাঁর সঙ্গে মিল পাই। অবশ্য তাঁর সঙ্গে বেশি সময় কাটাতে পারিনি। সেখানে শুধুমাত্র ইভেন্ট কিংবা পার্টির বিষয়েই কথা হয়েছে। যখন ওর সঙ্গে দেখা হয়েছিল, আমরা নাসার বিষয়েই কথা বলেছি। শুধু তা-ই নয়, কাই পো চে ছবি নিয়েও কথা হয়েছিল। কারণ অমিত সাধের চরিত্রটির জন্য আমার কথা ভাবা হয়েছিল। কিন্তু বয়সের ফারাকের কারণে ওই চরিত্রটি আমি পাইনি।”

গত মাসেই কান চলচ্চিত্র উৎসব ২০২৪-এ যোগ দিয়েছিলেন তাহা শাহ বদুশা। সকলের প্রশংসা কুড়িয়েছেন তিনি। আবার অনেককেই গলা ফাটাতে দেখা গিয়েছে অভিনেতার হয়ে। তবে কেউ কেউ প্রশ্ন তুলেছেন, কী কারণে কানে গেলেন তাহা। বলে রাখা ভাল যে, ভারত প্যাভিলিয়নে তাঁর ছবি ‘পারো’-র ট্রেলার এবং পোস্টার লঞ্চের জন্যই কানে ডেবিউ হয়েছে তাহার।