Astrology News: নেতিবাচক শক্তি দূরে থাকে! সঙ্গে রাখুন এই জিনিসগুলি, জীবন হবে মসৃণ

নৌকার কিল তৈরি হয় তামা দিয়ে। বিশ্বাস অনুসারে, নৌকার তামার কিল দিয়ে তৈরি আংটি পরা নেতিবাচক শক্তি থেকে আমাদের রক্ষা করে। শুধু তাই নয়, এটি দিয়ে তৈরি আংটি পরলে গ্রহের অশুভ প্রভাব থেকেও মুক্তি পাওয়া যায়। এই তামার পেরেকগুলি দিল্লি, মুম্বই ইত্যাদি জায়গা থেকে সংগ্রহ করা হয়। ভক্তরা মনে-প্রাণে এই আংটির আধ্যাত্মিক ক্ষমতা বিশ্বাস করেন।

লোকাল নিউজ18-এর সঙ্গে একান্ত আলাপচারিতায়, নৌকার মালিক কমিটির সেক্রেটারি নরেন্দ্র সিং চৌহান আমাদের জানান যে, প্যাডেল-সহ নৌকাগুলি বিশেষ টুন কাঠ দিয়ে তৈরি করা হয়েছে। টুন কাঠ হালকা, তাই এটি জলে সহজে নষ্ট হয় না। এই কাঠ দিয়ে নৌকা তৈরি পর নৌকাটিকে তিসির তেল দিয়ে পালিশ করা হয়। নৌকা তৈরিতে ব্যবহার করা তামার পেরেকের অনেক ধর্মীয় গুরুত্ব রয়েছে।

নরেন্দ্র আরও জানান যে, ২০ থেকে ২৫ বছর পর পর নৌকার পেরেক খুলে ফেলা হয়। বিশ্বাস অনুসারে, ভগবান ব্রহ্মা হ্রদের জলে অবস্থান করেন এবং নৌকার কিল বহু বছর ধরে জলের সংস্পর্শে থাকে। এই কারণেই এই পেরেকে ঈশ্বরের বিশেষ আশীর্বাদ রয়েছে।

নরেন্দ্র জানান যে, অনেক মানুষ বহুদূর দূর অঞ্চল থেকে এই নৌকার পেরেকের জন্য তাঁর কাছে আসেন এবং তাঁদের সামর্থ্য অনুসারে বিনিময়ে তাঁরা তাঁকে দক্ষিণাও দেন। তিনি সকলের কাছ থেকে তাঁদের সাধ্য মতো দক্ষিণা গ্রহণ করেন। অনেক এমন মানুষ রয়েছেন যাঁরা এই পেরেকের জন্য ৫১ টাকা থেকে ৫১০০ টাকা পর্যন্ত দক্ষিণা দেন।

অনেক মানুষ এই পেরেক থেকে আংটি তৈরি করেন। তাঁরা মনে করেন যে, এটি শরীরে পরে থাকলে তাঁদের আর কোনও ক্ষতি হবে না। তাঁরা আরও বিশ্বাস করেন যে, এই আংটি পরলে নেতিবাচক শক্তি তাঁদের শরীরে প্রভাব ফেলবে না। এছাড়াও এই আংটি যে কোনও গ্রহের দোষ, কুদৃষ্টি ইত্যাদি থেকেও মুক্তি দেয়।