Modi Oath Taking Ceremony: প্রধানমন্ত্রী মোদির শপথ গ্রহণ! ‘মোদি ৩.০’ মন্ত্রিসভায় জেপি নাড্ডাও? বড় ইঙ্গিত! অপেক্ষায় রাষ্ট্রপতি ভবন

নয়াদিল্লি: কঠোর নিরাপত্তা বলয়ের মধ্যে শপথ গ্রহণ অনুষ্ঠান রাষ্ট্রপতি ভবনে। প্রধানমন্ত্রী পদে তৃতীয় বার শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদি। সন্ধ্যা ৭:১৫ মিনিটে রাষ্ট্রপতি ভবনে শপথ গ্রহণ অনুষ্ঠান। ইতিমধ্যেই অতিথিরা এসে পৌঁছেছেন। মোদির শপথ পাঠের আগেই তৃতীয়বারের মন্ত্রিসভার সম্ভাব্য মন্ত্রিপরিষদ এবং সংসদ সদস্যদের সঙ্গে এদিন চা চক্রে দেখা করেন মোদি।

নরেন্দ্র মোদির সঙ্গে যাঁরা রবিবার মন্ত্রিসভায় শপথ নেবেন এমন সাংসদদের সকাল সাড়ে ১১টায় মোদির বাসভবনে চা চক্রে আমন্ত্রণ জানানো হয়েছিল। এই তালিকায় বাংলা থেকে রয়েছে বড় চমক। মন্ত্রিত্ব পেতে চলেছেন বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। মন্ত্রিত্বের তালিকায় থাকছেন শান্তনু ঠাকুর।

আরও পড়ুন: ‘মোদি ৩.০’ টিমে কে কে? স্পষ্ট হয়ে গেল! শপথের আগেই এই ৪৭ জন সাংসদকে ডাকা হল তড়িঘড়ি, দেখুন তালিকা

সূত্রের খবর, এক ডজনেরও বেশি বিজেপি সাংসদের নাম রয়েছে মন্ত্রী পরিষদের তালিকায় এবং আরও ডজন খানেক রয়েছেন জোটের তরফে। যদিও এদিনের বৈঠকে বেশিরভাগ নেতারা উপস্থিত ছিলেন, যাঁরা প্রায় সকলেই মন্ত্রিসভায় স্থান পাওয়ার সম্ভাবনা রয়েছে। সভায় ছিলেন নির্মলা সীতারমনও। সূত্রের খবর, লখনউ লোকসভা আসন থেকে জয়ী প্রবীণ বিজেপি নেতা রাজনাথ সিং কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী হিসাবে পদে অব্যাহত থাকতে পারেন বলেই ইঙ্গিত।

আরও পড়ুন: ‘মোদি ৩.০’ টিমে কে কে? স্পষ্ট হয়ে গেল! শপথের আগেই এই ৪৭ জন সাংসদকে ডাকা হল তড়িঘড়ি, দেখুন তালিকা

গত মন্ত্রিসভার ১০ জন মন্ত্রীর পুনরাভিষেক হবে বলেই সূত্রের খবর। এই তালিকায় অমিত শাহ, রাজনাথ সিং, নীতিন গড়করি, এস জয়শঙ্কর, নির্মলা সীতারমন, ধর্মেন্দ্র প্রধান, পীযূষ গোয়েল, হরদীপ সিং পুরী এবং অশ্বিনী বৈষ্ণব কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে সম্ভবত থাকবেন এই তৃতীয়বারেও। মন্ত্রিত্ব পেতে পারেন বর্তমানে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও। সম্ভবত বাদ পড়েছেন অনুরাগ ঠাকুরকে বাদ দেওয়া হয়েছে। মোদির সঙ্গে বৈঠকের জন্য যেসব সাংসদদের কাছে এইদিন ফোন আসে একনজরে দেখে নেওয়া যাক তাঁদের নামের তালিকা।