Numerology

Daily Numerology: সংখ্যাতত্ত্বে ১১ জুন: দেখে নিন কেমন যাবে আজকের দিন; জানাচ্ছেন জ্যোতিষী চিরাগ দারুওয়ালা

ভারতীয় মতে সংখ্যাতত্ত্বের উপর ভিত্তি করেও ভাগ্যফল নির্ধারণ করা হয়। সাধারণত জন্মতারিখ অনুযায়ী হিসেব-নিকেশ করে সংখ্যাতত্ত্বের ক্ষেত্রে ভাগ্যগণনা করা হয়ে থাকে। যেমন ধরে নেওয়া যাক, কারও জন্মতারিখ ১১। এক্ষেত্রে তাঁর জন্মগত সংখ্যা হবে ১+১= ২। ফলে তাঁকে সংখ্যাতত্ত্বের #২-এর গণনা দেখতে হবে। অর্থাৎ নিজের জন্মতারিখের যোগফল হিসেব করে সংখ্যাতত্ত্বের গণনা করা হয়। এ হেন সংখ্যাতত্ত্ব নিয়ে এবার নিউজ18 বাংলার জন্য কলম ধরলেন প্রখ্যাত দূরদর্শী জ্যোতিষী চিরাগ দারুওয়ালা, সেই অনুযায়ী নিজের জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক কার ভাগ্যে কী রয়েছে!
ভারতীয় মতে সংখ্যাতত্ত্বের উপর ভিত্তি করেও ভাগ্যফল নির্ধারণ করা হয়। সাধারণত জন্মতারিখ অনুযায়ী হিসেব-নিকেশ করে সংখ্যাতত্ত্বের ক্ষেত্রে ভাগ্যগণনা করা হয়ে থাকে। যেমন ধরে নেওয়া যাক, কারও জন্মতারিখ ১১। এক্ষেত্রে তাঁর জন্মগত সংখ্যা হবে ১+১= ২। ফলে তাঁকে সংখ্যাতত্ত্বের #২-এর গণনা দেখতে হবে। অর্থাৎ নিজের জন্মতারিখের যোগফল হিসেব করে সংখ্যাতত্ত্বের গণনা করা হয়। এ হেন সংখ্যাতত্ত্ব নিয়ে এবার নিউজ18 বাংলার জন্য কলম ধরলেন প্রখ্যাত দূরদর্শী জ্যোতিষী চিরাগ দারুওয়ালা, সেই অনুযায়ী নিজের জন্মদিন মিলিয়ে দেখে নেওয়া যাক কার ভাগ্যে কী রয়েছে!
#সংখ্যা ১ (যাঁদের জন্ম ১, ১০, ১৯ এবং ২৮ তারিখে): শ্রীগণেশ বলছেন, সংখ্যাতত্ত্ব অনুযায়ী যে সব জাতক জাতিকার জন্মতারিখ বা মূল্যাঙ্ক ১, তাঁদের দিন ভাল কাটবে। আর্থিক সম্ভাবনার উন্নতি হবে বলে মনে হয়। আপনার ব্যবসারও উন্নতি হবে বলে মনে হয়। সমাজে আজ আপনার নাম ও মর্যাদা বৃদ্ধি পাবে। ভাইদের সঙ্গে আপনার যদি কোনও ধরনের আলোচনা হয় তবে সংযমের সঙ্গে কথা বলুন। কোনও প্রকার কঠোর শব্দ ব্যবহার করবেন না, অন্যথায় আর্থিক ক্ষতির সম্ভাবনা থাকবে।

#সংখ্যা ১ (যাঁদের জন্ম ১, ১০, ১৯ এবং ২৮ তারিখে):
শ্রীগণেশ বলছেন, সংখ্যাতত্ত্ব অনুযায়ী যে সব জাতক জাতিকার জন্মতারিখ বা মূল্যাঙ্ক ১, তাঁদের দিন ভাল কাটবে। আর্থিক সম্ভাবনার উন্নতি হবে বলে মনে হয়। আপনার ব্যবসারও উন্নতি হবে বলে মনে হয়। সমাজে আজ আপনার নাম ও মর্যাদা বৃদ্ধি পাবে। ভাইদের সঙ্গে আপনার যদি কোনও ধরনের আলোচনা হয় তবে সংযমের সঙ্গে কথা বলুন। কোনও প্রকার কঠোর শব্দ ব্যবহার করবেন না, অন্যথায় আর্থিক ক্ষতির সম্ভাবনা থাকবে।
#সংখ্যা ২ (যাঁদের জন্ম ২, ১১, ২০ এবং ২৯ তারিখে):শ্রীগণেশ বলছেন, সংখ্যাতত্ত্ব অনুযায়ী যে সব জাতক জাতিকার জন্মতারিখ বা মূল্যাঙ্ক ২, তাঁরা সারাদিন দুশ্চিন্তায় অস্থির থাকবেন। অর্থ সংক্রান্ত কোনও জটিল সমস্যা থাকবে না। অনেকদিন ধরে আটকে থাকা কিছু টাকা আপনি হঠাৎ করে পেয়ে যেতে পারেন। আপনার রাগ আপনার রক্তচাপ বাড়িয়ে দিতে পারে। একটু ধৈর্য ধরলে সব ঠিক হয়ে যাবে। ভগবান শিবের পূজা সৌভাগ্য বয়ে আনবে।
#সংখ্যা ২ (যাঁদের জন্ম ২, ১১, ২০ এবং ২৯ তারিখে):
শ্রীগণেশ বলছেন, সংখ্যাতত্ত্ব অনুযায়ী যে সব জাতক জাতিকার জন্মতারিখ বা মূল্যাঙ্ক ২, তাঁরা সারাদিন দুশ্চিন্তায় অস্থির থাকবেন। অর্থ সংক্রান্ত কোনও জটিল সমস্যা থাকবে না। অনেকদিন ধরে আটকে থাকা কিছু টাকা আপনি হঠাৎ করে পেয়ে যেতে পারেন। আপনার রাগ আপনার রক্তচাপ বাড়িয়ে দিতে পারে। একটু ধৈর্য ধরলে সব ঠিক হয়ে যাবে। ভগবান শিবের পূজা সৌভাগ্য বয়ে আনবে।
#সংখ্যা ৩ (যাঁদের জন্ম ৩, ১২, ২১ এবং ৩০ তারিখে): শ্রীগণেশ বলছেন, সংখ্যাতত্ত্ব অনুযায়ী যে সব জাতক জাতিকার জন্মতারিখ বা মূল্যাঙ্ক ৩, তাঁদের এই দিন স্বাভাবিক ভাবেই কাটবে। লোকজনকে উপদেশ দেওয়া থেকে বিরত থাকুন, অন্যথায় আপনি শেষ পর্যন্ত ভুল প্রমাণিত হবেন। আপনার বিরোধীরা আপনাকে অনেক কষ্ট দিতে পারে। প্রতিকার হিসেবে আজ বাইরে বের হলে স্ত্রীর হাত থেকে হলুদের তিলক লাগালে উপকার পাবেন।

#সংখ্যা ৩ (যাঁদের জন্ম ৩, ১২, ২১ এবং ৩০ তারিখে):
শ্রীগণেশ বলছেন, সংখ্যাতত্ত্ব অনুযায়ী যে সব জাতক জাতিকার জন্মতারিখ বা মূল্যাঙ্ক ৩, তাঁদের এই দিন স্বাভাবিক ভাবেই কাটবে। লোকজনকে উপদেশ দেওয়া থেকে বিরত থাকুন, অন্যথায় আপনি শেষ পর্যন্ত ভুল প্রমাণিত হবেন। আপনার বিরোধীরা আপনাকে অনেক কষ্ট দিতে পারে। প্রতিকার হিসেবে আজ বাইরে বের হলে স্ত্রীর হাত থেকে হলুদের তিলক লাগালে উপকার পাবেন।
#সংখ্যা ৪ (যাঁদের জন্ম ৪, ১৩, ২২ এবং ৩১ তারিখে):শ্রীগণেশ বলছেন, সংখ্যাতত্ত্ব অনুযায়ী যে সব জাতক জাতিকার জন্মতারিখ বা মূল্যাঙ্ক ৪, তাঁদের জন্য এই দিন দুশ্চিন্তায় ভরপুর হবে। হঠাৎ করে আহত হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনার মন ও মস্তিষ্ক বেশ বিক্ষিপ্ত থাকবে। আপনি যদি কোনও বিশেষ সিদ্ধান্ত নিতে চান তবে তা পিছিয়ে দিন। বাড়িতে কোনও পুজোর আয়োজন করলে খুব উপকার হবে।
#সংখ্যা ৪ (যাঁদের জন্ম ৪, ১৩, ২২ এবং ৩১ তারিখে):
শ্রীগণেশ বলছেন, সংখ্যাতত্ত্ব অনুযায়ী যে সব জাতক জাতিকার জন্মতারিখ বা মূল্যাঙ্ক ৪, তাঁদের জন্য এই দিন দুশ্চিন্তায় ভরপুর হবে। হঠাৎ করে আহত হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনার মন ও মস্তিষ্ক বেশ বিক্ষিপ্ত থাকবে। আপনি যদি কোনও বিশেষ সিদ্ধান্ত নিতে চান তবে তা পিছিয়ে দিন। বাড়িতে কোনও পুজোর আয়োজন করলে খুব উপকার হবে।
#সংখ্যা ৫ (যাঁদের জন্ম ৫, ১৪ এবং ২৩ তারিখে): শ্রীগণেশ বলছেন, সংখ্যাতত্ত্ব অনুযায়ী যে সব জাতক জাতিকার জন্মতারিখ বা মূল্যাঙ্ক ৫, তাঁদের এই দিন ভাগ্য সহায় থাকবে। আপনি যা ভেবেছিলেন তা পূরণ হবে, শুধু আপনার রাগ নিয়ন্ত্রণ করুন। আপনি আপনার পরিবারের সদস্যদের সঙ্গে একটি আনন্দদায়ক সময় কাটাবেন। আপনার জীবনসঙ্গীর কোনও শারীরিক সমস্যা হঠাৎ বেড়ে যেতে পারে।

#সংখ্যা ৫ (যাঁদের জন্ম ৫, ১৪ এবং ২৩ তারিখে):
শ্রীগণেশ বলছেন, সংখ্যাতত্ত্ব অনুযায়ী যে সব জাতক জাতিকার জন্মতারিখ বা মূল্যাঙ্ক ৫, তাঁদের এই দিন ভাগ্য সহায় থাকবে। আপনি যা ভেবেছিলেন তা পূরণ হবে, শুধু আপনার রাগ নিয়ন্ত্রণ করুন। আপনি আপনার পরিবারের সদস্যদের সঙ্গে একটি আনন্দদায়ক সময় কাটাবেন। আপনার জীবনসঙ্গীর কোনও শারীরিক সমস্যা হঠাৎ বেড়ে যেতে পারে।
#সংখ্যা ৬ (যাঁদের জন্ম ৬, ১৫ এবং ২৪ তারিখে):শ্রীগণেশ বলছেন, সংখ্যাতত্ত্ব অনুযায়ী যে সব জাতক জাতিকার জন্মতারিখ বা মূল্যাঙ্ক ৬, তাঁদের এই দিন স্বাভাবিক হবে। আপনার কিছু ব্যবসা-সম্পর্কিত উদ্বেগ থাকতে পারে। আপনার সহকর্মীরা আপনাকে কিছু বিরোধিতার দিকে প্ররোচিত করতে পারে, তবে আপনাকে খুব ধৈর্য ধরতে হবে। আপনার বোন বা মেয়েকে উপহার দিলে উপকার পাবেন।
#সংখ্যা ৬ (যাঁদের জন্ম ৬, ১৫ এবং ২৪ তারিখে):
শ্রীগণেশ বলছেন, সংখ্যাতত্ত্ব অনুযায়ী যে সব জাতক জাতিকার জন্মতারিখ বা মূল্যাঙ্ক ৬, তাঁদের এই দিন স্বাভাবিক হবে। আপনার কিছু ব্যবসা-সম্পর্কিত উদ্বেগ থাকতে পারে। আপনার সহকর্মীরা আপনাকে কিছু বিরোধিতার দিকে প্ররোচিত করতে পারে, তবে আপনাকে খুব ধৈর্য ধরতে হবে। আপনার বোন বা মেয়েকে উপহার দিলে উপকার পাবেন।
#সংখ্যা ৭ (যাঁদের জন্ম ৭, ১৬ এবং ২৫ তারিখে): শ্রীগণেশ বলছেন, সংখ্যাতত্ত্ব অনুযায়ী যে সব জাতক জাতিকার জন্মতারিখ বা মূল্যাঙ্ক ৭, তাঁদের এই দিন বাধায় পূর্ণ হবে। আপনার আহত হওয়ারও সম্ভাবনা রয়েছে। সুতরাং, গাড়ি সাবধানে চালান। আপনি রক্ত ​​সংক্রান্ত কোনও রোগে ভুগতে পারেন। আপনার আগত অর্থ হঠাৎ কোথাও আটকে যাবে। আপনি আপনার সঙ্গীর সঙ্গে কোনও বিষয় নিয়ে বিতর্কে জড়িয়ে পড়তে পারেন। পরিবারে একটি প্রেমময় পরিবেশ বজায় রাখুন।

#সংখ্যা ৭ (যাঁদের জন্ম ৭, ১৬ এবং ২৫ তারিখে):
শ্রীগণেশ বলছেন, সংখ্যাতত্ত্ব অনুযায়ী যে সব জাতক জাতিকার জন্মতারিখ বা মূল্যাঙ্ক ৭, তাঁদের এই দিন বাধায় পূর্ণ হবে। আপনার আহত হওয়ারও সম্ভাবনা রয়েছে। সুতরাং, গাড়ি সাবধানে চালান। আপনি রক্ত ​​সংক্রান্ত কোনও রোগে ভুগতে পারেন। আপনার আগত অর্থ হঠাৎ কোথাও আটকে যাবে। আপনি আপনার সঙ্গীর সঙ্গে কোনও বিষয় নিয়ে বিতর্কে জড়িয়ে পড়তে পারেন। পরিবারে একটি প্রেমময় পরিবেশ বজায় রাখুন।
#সংখ্যা ৮ (যাঁদের জন্ম ৮, ১৭ এবং ২৬ তারিখে): শ্রীগণেশ বলছেন, সংখ্যাতত্ত্ব অনুযায়ী যে সব জাতক জাতিকার জন্মতারিখ বা মূল্যাঙ্ক ৮, তাঁদের এই দিন অনেক বাধার সম্মুখীন হতে হবে।দিনটি ভাল ভাবেই শুরু হবে কিন্তু দিন যত এগিয়ে যাবে, আপনার কিছু দুশ্চিন্তাও বাড়বে। আপনি নিজের মধ্যে অলসতা অনুভব করবেন। অলসতা দূর করতে, সকালে দুধ বা জলে মধু মিশিয়ে পান করুন, আপনি সারা দিন এনার্জি অনুভব করবেন। ঘরের ভিতরেও আপনার স্বভাব নিস্তেজ থাকবে, তাই পরিবারের সদস্যরাও আপনার প্রতি রাগান্বিত হবেন।

#সংখ্যা ৮ (যাঁদের জন্ম ৮, ১৭ এবং ২৬ তারিখে):
শ্রীগণেশ বলছেন, সংখ্যাতত্ত্ব অনুযায়ী যে সব জাতক জাতিকার জন্মতারিখ বা মূল্যাঙ্ক ৮, তাঁদের এই দিন অনেক বাধার সম্মুখীন হতে হবে।দিনটি ভাল ভাবেই শুরু হবে কিন্তু দিন যত এগিয়ে যাবে, আপনার কিছু দুশ্চিন্তাও বাড়বে। আপনি নিজের মধ্যে অলসতা অনুভব করবেন। অলসতা দূর করতে, সকালে দুধ বা জলে মধু মিশিয়ে পান করুন, আপনি সারা দিন এনার্জি অনুভব করবেন। ঘরের ভিতরেও আপনার স্বভাব নিস্তেজ থাকবে, তাই পরিবারের সদস্যরাও আপনার প্রতি রাগান্বিত হবেন।
#সংখ্যা ৯ (যাঁদের জন্ম ৯, ১৮ এবং ২৭ তারিখে):শ্রীগণেশ বলছেন, সংখ্যাতত্ত্ব অনুযায়ী যে সব জাতক জাতিকার জন্মতারিখ বা মূল্যাঙ্ক ৯, তাঁদের এই দিন খুব ভাল কাটবে। আপনি যে শুভ কাজটি করতে চেয়েছিলেন সে সম্পর্কে চিন্তা করতে পারেন। আপনার স্বভাবের আগ্রাসনের দিকে বিশেষ মনোযোগ দিন। সারাদিন আপনার বাড়িতে আনন্দের পরিবেশ থাকবে। প্রতিকার হিসেবে আজ হনুমানজিকে মিষ্টি পান নিবেদন করলে উপকার পাবেন। (Disclaimer: প্রতিবেদনের লেখা তথ্য News18 বাংলার নিজস্ব মত নয় ৷ সঠিক ফল পাওয়ার জন্য বিশেষজ্ঞের সঙ্গে যোগাযোগ করুন ৷)
#সংখ্যা ৯ (যাঁদের জন্ম ৯, ১৮ এবং ২৭ তারিখে):
শ্রীগণেশ বলছেন, সংখ্যাতত্ত্ব অনুযায়ী যে সব জাতক জাতিকার জন্মতারিখ বা মূল্যাঙ্ক ৯, তাঁদের এই দিন খুব ভাল কাটবে। আপনি যে শুভ কাজটি করতে চেয়েছিলেন সে সম্পর্কে চিন্তা করতে পারেন। আপনার স্বভাবের আগ্রাসনের দিকে বিশেষ মনোযোগ দিন। সারাদিন আপনার বাড়িতে আনন্দের পরিবেশ থাকবে। প্রতিকার হিসেবে আজ হনুমানজিকে মিষ্টি পান নিবেদন করলে উপকার পাবেন। (Disclaimer: প্রতিবেদনের লেখা তথ্য News18 বাংলার নিজস্ব মত নয় ৷ সঠিক ফল পাওয়ার জন্য বিশেষজ্ঞের সঙ্গে যোগাযোগ করুন ৷)