Bengal Pro T20 League special coin: উদ্বোধন হল সৌরভ এবং ঝুলনের মুখ বসানো বিশেষ মুদ্রার, কোথায় পাওয়া যাবে?

কলকাতা: ঠিক যেন আইপিএল। আজ থেকে শুরু হচ্ছে বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগ। আটটি ফ্র্যাঞ্চাইজি দল নিয়ে শুরু হচ্ছে এই প্রতিযোগিতা। প্রত্যেক দলে রয়েছেন একজন করে আইকন ক্রিকেটার। ছেলেদের এবং মেয়েদের এই মেগা টুর্নামেন্ট আয়োজন করে নতুন যুগের সূচনা করছে সিএবি। এই টুর্নামেন্টের জন্যই বিশেষ কয়েনের উদ্বোধন করা হয়েছে, তাই বাজারে এই মুদ্রা পাওয়া যাবে না।

আরও পড়ুন: বড় বিপর্যয়, বন্ধ করে দেওয়া হল সিকিম-বাংলা সংযোগকারী ১০ নম্বর জাতীয় সড়ক

ভবিষ্যতে যাতে বাংলা ক্রিকেটের সাপ্লাই লাইন তৈরি হতে পারে সেই জন্যই এই টুর্নামেন্ট। আইপিএলের সমস্ত দলের কাছে অনুরোধ করা হয়েছে এই টুর্নামেন্ট এসে দেখার জন্য। এই টুর্নামেন্টের মাধ্যমে যাতে আইপিএলের জন্যও প্লেয়ার উঠতে পারে সেই চেষ্টা করছেন কর্তারা। আইপিএলের দলগুলোর ক্রিকেটার বাছাইয়ের দায়িত্বে থাকা বেশ কয়েক জন মাঠে হাজির থাকবেন বলে খবর।

টি২০ বিশ্বকাপ ২০২৪ ক্রীড়া সূচিT20 World Cup Full Schedule

টি২০ বিশ্বকাপ ২০২৪ পয়েন্ট টেবল T20 World Cup 2024 Points Table

আরও পড়ুন: ক্ষমতায় ফিরেই কল্পতরু মোদি সরকার, বিরাট ঘোষণা! বাংলার জন্য বরাদ্দ কত?

অন্যদিকে টুর্নামেন্টকে আকর্ষণীয় করে তুলতে বিশেষ কয়েন তৈরি করা হয়েছে। কয়েনের একদিকে থাকছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের মুখ অন্যদিকে থাকছে ঝুলন গোস্বামীর মুখ। টুর্নামেন্টের দুই আইকন তথা ব্র্যান্ড অ্যাম্বাসেডর ভারতের প্রাক্তন দুই অধিনায়কের মুখ বসানো কয়েন দিয়েই হবে টস। বেঙ্গল প্রো টি-টোয়েন্টি টুর্নামেন্টের হাত ধরেই ফের বাংলা ক্রিকেটে ২ বছর পর ফিরতে চলেছেন ঋদ্ধিমান সাহা। ত্রিপুরা থেকে ছাড়পত্র নিয়ে ফের বাংলায় ফিরেছেন ভারতের হয়ে চল্লিশটি টেস্ট খেলা ক্রিকেটের। লক্ষ্মীরতন শুক্লর কোচিংয়ে থাকা মেদিনীপুর দলের হয়ে খেলবেন ঋদ্ধি। মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটায় উদ্বোধনী অনুষ্ঠান। সেখানে প্রাক্তন অধিনায়ক এবং সচিবদের সম্মানিত করা হবে। আমেরিকা থাকার জন্য এদিন অনুষ্ঠানে থাকতে পারবেন না টুর্নামেন্টের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সৌরভ। যদিও উপস্থিত থাকবেন ঝুলন। উদ্বোধনের দিন একটা ম্যাচ। অন্যান্য দিন দুটি করে ম্যাচ।