অভিষেক বন্দ্যোপাধ্যায়

Abhishek Banerjee Exclusive: ‘আসবেন, চেয়ারে বসবেন, ঘুরে বেড়াবেন…’, ঘনিষ্টমহলে বিস্ফোরক অভিষেক, কাদের দিলেন বার্তা?

কলকাতাঃ পারফর্ম করো, নয়তো পদ ছাড়ো। পঞ্চায়েত, পুরসভা এমনকি মন্ত্রীত্বেও। স্বাস্থ্য, শিক্ষা, পানীয় জল এবং রাস্তা এই চার ক্ষেত্রে আরও কাজ করতে হবে। নবজোয়ার কর্মসূচিতে যা যা প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, তা পূরণ করতে হবে, সূত্রের খবর ঘনিষ্ঠ মহলে এমনই বার্তা দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আসবেন, চেয়ারে বসবেন আর ঘুরে বেড়াবেন…এই ফর্মুলা চলবে না। দল আপনাকে মন্ত্রী করেছে, সেই পদের মর্যাদা রাখুন। এলাকায় কাজ করতে পারলে মানুষ আপনার থেকে মুখ ঘুরিয়ে নেবে না। মনে করা হচ্ছে, যে সমস্ত মন্ত্রী পদে থেকেও লোকসভা ভোটের ফলের নিরিখে পিছিয়ে গিয়েছেন তাদের জন্যই এই কড়া বার্তা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঘনিষ্ঠ মহলে তিনি জানিয়েছেন, মন্ত্রী হওয়ার সুবাদে আপনার পারফরম্যান্সই শেষ মাপকাঠি।

আরও পড়ুনঃ সিকিমে ভয়ঙ্কর বিপর্যয়! ফুঁসছে নদী, ভাঙছে রাস্তা-ব্রিজ-বাড়ি! পর্যটকদের জন্য বিরাট আপডেট

অভিষেক আরও বলেন, ২০২৬-র নির্বাচনের আগেই এই নীতি গৃহীত হওয়া উচিত। স্বাস্থ্য, শিক্ষা, পানীয় জল আর রাস্তা এই চার ক্ষেত্রে আরও কাজ করতে হবে। নবজোয়ার কর্মসূচিতে যা যা প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, তা পূরণ করতে হবে বলেই কড়া বার্তা দিয়েছেন অভিষেক।

প্রসঙ্গত, কয়েক মাস ধরে অক্লান্ত পরিশ্রম করেছেন তৃণমূলের সেনাপতি। দলকে লোকসভা নির্বাচনে অসাধারণ সাফল্য এনে দেওয়ার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকাও নিয়েছেন অভিষেক। এ বার কিছু দিনের জন্য রাজনীতি থেকে বিরতি নিচ্ছেন তিনি। সমাজমাধ্যেমে এই বিরতির কারণও জানিয়েছেন তিনি। চিকিৎসার কারণে কয়েক দিনের জন্য রাজনীতি থেকে ছুটি নেবেন অভিষেক। তবে এই বিরতিতে তিনি কী করবেন তা-ও জানিয়েছেন। অভিষেক জানান, ছুটিতে সাধারণ মানুষের চাহিদার কথা ভাল ভাবে বোঝার চেষ্টা করবেন তিনি। সেই ছুটিতে যাওয়ার আগেই দিলেন কড়া বার্তা।