Rudraprayag accident.

Bus accident: রুদ্রপ্রয়াগে ভয়াবহ দুর্ঘটনা, পাহাড় থেকে নদীতে পড়ল যাত্রীবোঝাই বাস, মৃত বহু

রুদ্রপ্রয়াগ: ভয়াবহ বাস দুর্ঘটনা ঘটল ঋষিকেশ-বদ্রীনাথ হাইওয়েতে। উত্তরাখণ্ডে রুদ্রপ্রয়াগের কাছে পাহাড় থেকে গভীর খাদে পড়ে যায় একটি টেম্পো ট্রাভেলার বাস। জানা গিয়েছে অন্তত ২৬ জন যাত্রী ছিলেন। ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে অন্তত ১২ জন যাত্রীর, আহত ১৪ জন। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন।

ঘটনা পরে উদ্ধারের জন্য ছুটে গিয়েছে উত্তরাখণ্ডের রাজ্য বিপর্যয় মোকাবিলা দল (SDRF)। এসডিআরএফের কমান্ড্যান্ট মণিকান্ত মিশ্র জানান, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে, কারণ আহতদের অনেকেরই অবস্থা গুরুতর। পাশাপাশি তিনি আরও বলেন, “ঠিক কত জন টেম্পো ট্রাভেলারে ছিলেন তা এখনও পরিষ্কার নয়”।

আরও পড়ুন: উচ্চশিক্ষা নিয়ে রাজ্যপালকে কড়া ভাষায় আক্রমণ ব্রাত্যের, নিট নিয়ে কেন্দ্রকে একহাত নিলেন শিক্ষামন্ত্রী

সংবাদ সংস্থা সূত্রে খবর এসডিআরএফ এবং রাজ্য পুলিশ যৌথ ভাবে উদ্ধারে হাত লাগিয়েছে। ঘটনা প্রসঙ্গে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামী বলেছেন, “রুদ্রপ্রয়াগে একটি টেম্পো ট্রাভেলার দুর্ঘটনার খবর পেয়েছি, খুবই দুঃখজনক ঘটনা। স্থানীয় প্রশাসন এবং এসডিআরএফ উদ্ধারকাজে হাত লাগিয়েছে। আহতদের সঙ্গে সঙ্গে নিকটবর্তী চিকিৎসাকেন্দ্রে পাঠানো হয়েছে। ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন জেলাশাসক”।

ঋষিকেশ-বদ্রীনাথ হাইওয়েতে শ্রীনগর যাওয়ার পথে এই দুর্ঘটনা ঘটে। জানা গিয়েছে যাত্রীরা ট্রাভেলারে চেপে চোপতা যাচ্ছিলেন, সেই সময় রুদ্রপ্রয়াগ থেকে ৬ কিমি দূরে এই ঘটনা ঘটে। পাহাড়ের উপর থেকে বাসটি নীচে অলকানন্দা নদীতে পড়ে যায়। প্রাথমিক তদন্তে অনুমান প্রচণ্ড গতিতে ছুটছিল গাড়িটি।