সেমিফাইনালে ভারতীয় দলের প্রথম একাদশ কেমন হবে তা নিয়ে জল্পনা রয়েছে। বিরাট কোহলির লাগাতার অফ ফর্ম, শিবম দুবে তেমন একটা নজর কাড়তে না পারা ও জাদেজাও নিজেকে মেলে ধরতে পারেননি এই টি-২০ বিশ্বকাপে। ফলে প্রথম একাদশে বদল হবে কি না তা নিয়ে জল্পনা একটা থেকেই যাচ্ছে।

ICC T20 World Cup 2024: ভারত বনাম কানাডা ম্যাচে বৃষ্টির সম্ভাবনা, শনিবারের ম্যাচ হবে তো?

ফ্লোরিডা: শুক্রবার ফ্লোরিডায় আমেরিকা বনাম আয়ারল্যান্ডের ম্যাচ হয়নি। সেই ম্যাচ ভেস্তে যাওয়ায় শেষ আটে পৌঁছে গিয়েছে আমেরিকা, অন্য দিকে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গিয়েছে পাকিস্তান। এর মধ্যেই শনিবার ভারত-কানাডার ম্যাচে বৃষ্টির সম্ভাবনা। যদিও কানাডা ম্যাচ ভেস্তে গেলেও ভারতের কাছে কোনও প্রভাব পড়বে না, কারণ শীর্ষে থেকেই শেষ আটের জায়গা পাকা হয়ে গিয়েছে ভারতের।

আরও পড়ুন: বিশ্বকাপে বিপর্যয়ের জেরে বিপাকে পাক ক্রিকেটাররা, কী পদক্ষেপ নিতে পারে পাক বোর্ড?

গত কয়েক দিন ধরে হড়পা বাণের কবলে পড়ে সমস্যায় ফ্লোরিডার মানুষ। ফ্লোরিডার কিছু জায়গায় জরুরি অবস্থাও ঘোষণা করা হয়েছে। শনিবার ভারতের ম্যাচেও বৃষ্টির সম্ভাবনা থাকছে। খেলা শুরু হওয়ার কথা ফ্লোরিডার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টা নাগাদ। সেই সময় বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৩৭ শতাংশ। যদিও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টির সম্ভাবনা কমতে পারে। অর্থাৎ ফ্লোরিডার স্থানীয় সময় বেলা ১২টা (ভারতীয় সময় রাত ১০) নাগাদ বৃষ্টির সম্ভাবনা হবে মাত্র ৩০ শতাংশ। তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রির কাছে।

যদিও বৃষ্টি হলে ভারতের কোনও সমস্যা নেই। চার ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকেই শেষ আটে পৌঁছবে ভারত। আর যদি ম্যাচ হয় তা হলে রিজার্ভ দলকে দেখে নেওয়ার সুযোগ পাবেন রোহিতরা।