ট্রেন ইন্ডিকেশন বোর্ডগুলি ট্রেনের আগমন ও প্রস্থানের সময়সূচি এবং নির্দিষ্ট প্ল্যাটফর্মের তথ্য প্রদর্শন করে, এবং কোচ ইন্ডিকেশন বোর্ডগুলি আগাম জানিয়ে দেয় প্ল্যাটফর্মে আগত ট্রেনের প্রতিটি কোচের অবস্থান সম্পর্কে। যাত্রীদের উদ্বেগ কমাতে এটি সহায়ক হয় এবং তাদের যাত্রা আরও আরামদায়ক করে তোলে।

Indian Railways: ভারতীয় রেলওয়ে দিচ্ছে সুখবর একাধিক ট্রেনের রুট বাড়ল, নাম রয়েছে উত্তরবঙ্গে যাওয়ার জনপ্রিয় ট্রেনেরও

নয়াদিল্লি: কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস সম্প্রসারণ হয়ে সাব্রুম স্টেশন থেকে যাত্রা শুরু করবে আলিপুরদুয়ার জং. – লামডিং ইন্টারসিটি এক্সপ্রেস মরিয়নি পর্যন্ত সম্প্রসারণ দক্ষিণ ত্রিপুরা এবং অসমের যোরহাট জেলার জনসাধারণের দীর্ঘদিনের দাবি পূরণ করে উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ে ট্রেন নং. ১৩১৭৩/১৩১৭৪ (শিয়ালদহ – আগরতলা – শিয়ালদহ) কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস-এর পরিষেবা আগরতলা থেকে সাব্রুম পর্যন্ত এবং ট্রেন নং. ১৫৭৬৯/১৫৭৭০ (আলিপুরদুয়ার জং.-লামডিং-আলিপুরদুয়ার জং.) ইন্টারসিটি এক্সপ্রেস-এর পরিষেবা লামডিং থেকে মরিয়নি পর্যন্ত সম্প্রসারণ করার সিদ্ধান্ত নিয়েছে। এই ট্রেনগুলির সম্প্রসারণ ১৬ জুন, ২০২৪ থেকে কার্যকর হবে।

​ট্রেন নং. ১৩১৭৩ (শিয়ালদহ-সাব্রুম) কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ১৬ জুন, ২০২৪ তারিখ থেকে প্রত্যেক মঙ্গলবার, বৃহস্পতিবার, শুক্রবার ও রবিবারে ০৬:৫০ ঘণ্টায় শিয়ালদহ থেকে রওনা দিয়ে প্রত্যেক বুধবার, শুক্রবার, শনিবার ও সোমবারে ২০:০০ ঘণ্টায় সাব্রুম পৌঁছবে।

আরও পড়ুন – Fish Price Hike: হিটওয়েভের প্রভাব মাছেও, আরও লাফিয়ে লাফিয়ে বাড়বে মাছের দাম, বাঙালির জন্য বাজে খবর

একইভাবে, ট্রেন নং. ১৩১৭৪ (সাব্রুম-শিয়ালদহ) কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ১৮ জুন, ২০২৪ তারিখ থেকে প্রত্যেক মঙ্গলবার, বৃহস্পতিবার, শনিবার ও রবিবারে ০৬:২০ ঘণ্টায় সাব্রুম থেকে রওনা দিয়ে প্রত্যেক বুধবার, শুক্রবার, রবিবার ও সোমবারে ১৯:২০ ঘণ্টায় শিয়ালদহ পৌঁছবে। এই সম্প্রসারণের ফলে, ত্রিপুরার দক্ষিণাঞ্চলের যাত্রীরা কলকাতার সাথে সরাসরি সংযোগ পাবেন। ব্যবসায়ী, শিক্ষার্থী, রোগীরা ব্যাপকভাবে উপকৃত হবেন।

ট্রেন নং. ১৫৭৬৯ (আলিপুরদুয়ার জং.-মরিয়নি) ইন্টারসিটি এক্সপ্রেস দৈনিক ভিত্তিতে ১৬ জুন, ২০২৪ তারিখ থেকে ০৩:৪৫ ঘণ্টায় আলিপুরদুয়ার জং. থেকে রওনা দিয়ে একই দিনে ২০:০০ ঘণ্টায় মরিয়নি পৌঁছবে। একইভাবে, ট্রেন নং. ১৫৭৭০ (মরিয়নি-আলিপুরদুয়ার জং.) ইন্টারসিটি এক্সপ্রেস দৈনিক ভিত্তিতে ১৭ জুন, ২০২৪ তারিখ থেকে ০৯:১৫ ঘণ্টায় মরিয়নি থেকে রওনা দিয়ে একই দিনে ০০:৫০ ঘণ্টায় আলিপুরদুয়ার জং. পৌঁছবে। এই সম্প্রসারণের ফলে উত্তরবঙ্গের সাথে আপার আসাম অঞ্চলের বিদ্যমান রেল যোগাযোগকে আরও শক্তিশালী করবে এবং এই অঞ্চলে অর্থনৈতিক গতিবিধিকে প্রচার করবে।

এই ট্রেনগুলির স্টপেজ ও সময়সূচির বিশদ বিবরণ আইআরসিটিসি ওয়েবসাইট, এনটিইএস-এ পাওয়া যাবে এবং উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের সোসিয়াল মিডিয়া প্ল্যাটফর্মেও অধিসূচিত করা হয়েছে। যাত্রার শুরু করার পূর্বে বিশদ বিবরণগুলি দেখে নেওয়ার জন্য যাত্রীদের অনুরোধ জানানো হচ্ছে।