হাইভোল্টেজ রবিবার! ভোট পরবর্তী অশান্তির তদন্তে বঙ্গে চার সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দল

Post Poll Violence: হাইভোল্টেজ রবিবার! ভোট পরবর্তী অশান্তির তদন্তে বঙ্গে বিজেপির চার সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দল

ভেঙ্কটেশ্বর লাহিড়ী, কলকাতা- ভোট পরবর্তী অশান্তির অভিযোগ খতিয়ে দেখতে রবিবার বঙ্গে আসছে বিজেপির চার সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দল। বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার নির্দেশে ইতিমধ্যেই বাংলার জন্য কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির কনভেনর করা হয়েছে ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সাংসদ বিপ্লবকুমার দেবকে।

কমিটির বাকি তিন সদস্য হলেন রবি শংকর প্রসাদ, ব্রিজলাল এবং
আরও এক সাংসদ কবিতা পতিদর। রবিবার সন্ধে ৭টায় কলকাতা বিমানবন্দরে নেমে এই কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা প্রথমেই যাবেন বিজেপি কার্যালয় মুরলিধর সেন লেনের উল্টোদিকে মাহেশ্বরী ভবনে। ভোট পরবর্তী অশান্তির ঘটনায় বিজেপির বেশ কয়েকজন ঘরছাড়া কর্মী গত কয়েকদিন ধরেই সেখানে রয়েছেন। তাঁদের সঙ্গে সাক্ষাৎ করে তাঁদের অভিজ্ঞতার কথা জানবেন কেন্দ্রীয় প্রতিনিধি দলের সদস্যরা।

আরও পড়ুন-  বহু অপেক্ষার রবিবার… বিকাল গড়ালেই জেলায় জেলায় স্বস্তির বৃষ্টি, সঙ্গে তীব্র হাওয়ার দাপট! নতুন সপ্তাহে আবহাওয়ার ‘বিরাট’ বদল

সোমবার ডায়মন্ডহারবার, জয়নগর, সন্দেশখালি সহ একাধিক জায়গা সরেজমিনে  খতিয়ে দেখবেন। এরপর মঙ্গলবার উত্তরবঙ্গের কোচবিহারে গিয়েও একইরকম ভাবে আক্রান্ত ও ঘরছাড়াদের সঙ্গে সাক্ষাৎ করবেন বিজেপির এই কেন্দ্রীয় প্রতিনিধি দল। পরে দিল্লি ফিরে গিয়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কাছে পূর্ণাঙ্গ রিপোর্ট জমা দেবেন কমিটির সদস্যরা।

 বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার থেকে শুরু করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ অন্যান্য বিজেপি নেতৃত্ব বারবারই ভোট পরবর্তী অশান্তির অভিযোগে তৃণমূল কংগ্রেসকে নিশানা করে সুর চড়াচ্ছেন। এই আবহেই পরিস্থিতি খতিয়ে দেখতেই এবার বঙ্গে আসছে বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল।