তারপর নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে অবশ্যই খেলতে দেখা যাবে রোহিত ও কোহলিকে। আর ওডিআই ক্রিকেটে রোহিত ও কোহলিকে ২২ গজে দেখতে অপেক্ষা করতে হবে পরের বছর ফেব্রুয়ারিতে ইংল্যান্ড সিরিজের জন্য।

ভারতের কোচ কে? নামটা জানা গেল, আর রাখঢাক নেই! ৫-৭ দিনের মধ্যে ঘোষণা!

মুম্বই: টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ কে! এই নিয়ে গত কয়েকদিন ধরে হাজারে জল্পনা। তবে এবার এই ব্যাপারে বড় আপডেট পাওয়া গেল। জুনের শেষের দিকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) টিম ইন্ডিয়ার নতুন কোচের নাম ঘোষণা করতে পারে।

ভারতীয় দলের প্রধান কোচের পদের জন্য নির্বাচিত ব্যক্তি বিরাট কোহলি এবং রোহিত শর্মার সাথেও ক্রিকেট খেলেছেন। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর রাহুল দ্রাবিড় টিম ইন্ডিয়ার প্রধান কোচের পদ ছাড়বেন। এর পরই টিম ইন্ডিয়ার নতুন কোচ হিসেবে এক কিংবদন্তিকে নিয়োগ করতে চলেছে বিসিসিআই।

আরও পড়ুন- ভারত বনাম কানাডা ম্যাচে বৃষ্টির সম্ভাবনা, শনিবারের ম্যাচ হবে তো?

দৈনিক জাগরণের প্রতিবেদন অনুযায়ী, জুনের শেষের দিকে গৌতম গম্ভীরকে আনুষ্ঠানিকভাবে টিম ইন্ডিয়ার নতুন প্রধান কোচ হিসেবে নিয়োগ করা হবে।

গৌতম গম্ভীরের ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে নিয়োগ প্রায় নিশ্চিত। গৌতম গম্ভীর বিসিসিআইয়ের সাথে যে চুক্তি স্বাক্ষর করবেন তা ২০২৭ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত চলবে। তথ্য অনুযায়ী, গৌতম গম্ভীর নিজেই তাঁর সাপোর্ট স্টাফের সদস্যদের নির্বাচন করবেন।

গৌতম গম্ভীরকে IPL 2024-এর জন্য কলকাতা নাইট রাইডার্সের (KKR) মেন্টর করা হয়েছিল। এই সিদ্ধান্ত যে মাস্টার স্ট্রোক হিসাবে প্রমাণিত হয়েছিল, তা আর বলার দরকার পড়ে না।

গৌতম গম্ভীর কলকাতা নাইট রাইডার্সের (KKR) IPL 2024 ট্রফি জয়ে একটি বড় ভূমিকা পালন করেছিলেন। কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) চ্যাম্পিয়ন হওয়ার পর বিসিসিআই সেক্রেটারি জয় শাহ এবং গৌতম গম্ভীরকে চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে একসঙ্গে কথা বলতে দেখা যায়।

আরও পড়ুন- বিশ্বকাপে বিপর্যয়ের জেরে বিপাকে পাক ক্রিকেটাররা, কী পদক্ষেপ নিতে পারে পাক বোর্ড?

গৌতম গম্ভীর একটা সময় বিরাট কোহলি, রোহিত শর্মা, সচিন তেন্ডুলকার এবং মহেন্দ্র সিং ধোনির মতো কিংবদন্তিদের সাথে ক্রিকেট খেলেছেন। খবর অনুযায়ী, গৌতম গম্ভীর এবং বিসিসিআই টিম ইন্ডিয়ার প্রধান কোচের পদে নিয়োগের তারিখ নিয়ে আলোচনা করেছে।

গৌতম গম্ভীর বিসিসিআইকে বলেছেন, তিনি সাপোর্ট স্টাফদের নিজেই নির্বাচন করতে চান। বর্তমানে বিক্রম রাঠৌর ভারতের ব্যাটিং কোচ, পারস মামব্রে বোলিং কোচ এবং টি দিলীপ ফিল্ডিং কোচ।