সাম্বারে চামচ ডোবাতেই উঠে এল মরা ইঁদুর, রেস্তোরাঁয় হইচই, ভাইরাল ভিডিও

কলকাতা: আহমেদাবাদের জনপ্রিয় রেস্তোরাঁর খাবারে মিলল মরা ইঁদুর। এই নিয়ে তীব্র বিতর্ক শুরু হয়েছে। দেবী ধোসা রেস্তোরাঁয় দক্ষিনী খাবার খেতে গিয়েছিলেন এক গ্রাহক। সাম্বারে চামচ ডোবাতেই উঠে আসে মরা ইঁদুর। তৎক্ষণাৎ রেস্তরাঁ কর্মীদের বিষয়টা জানান তিনি। কিন্তু অভিযোগ, তাঁরা কোনও ব্যবস্থা নেননি।

এর পর আহমেদাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশনে অভিযোগ দায়ের করেন ওই গ্রাহক। তড়িঘড়ি ব্যবস্থা নেয় পুরসভার কর্তারা। স্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি লঙ্ঘনের অভিযোগে রেস্তোরাঁ মালিক অল্পেশ কেভাডিয়ার বিরুদ্ধে নোটিস জারি করা হয়। একই সঙ্গে রেস্তরাঁ সিল করে দেয় পুরসভা।

আরও পড়ুন- মোবাইলের চার্জিং পোর্টে জমছে ধুলো! কীভাবে পরিষ্কার করবেন? জেনে নিন

বিজ্ঞপ্তিতে রেস্তরাঁর স্বাস্থ্যবিধি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে স্বাস্থ্য দফতর। রিপোর্টে বলা হয়েছে, খোলা জায়গায় রান্না হত। অবাধে ঢুকে পড়ত রাস্তার কুকুর, বিড়াল, যা খাদ্য নিরাপত্তার জন্য গুরুতর হুমকি।

এর পরই রেস্তরাঁ সিল করে দেওয়া হয়। রেস্তরাঁ মালিককে অন্যান্য পদক্ষেপ ও জরিমানা এড়াতে অবিলম্বে সমস্যা সংশোধনের নির্দেশ দেওয়া হয়েছে। পুরসভার তরফে গ্রাহকের স্বাস্থ্য রক্ষার জন্য কঠোর স্বাস্থ্য বিধি মেনে চলার নির্দেশও দিয়েছেন।

সাম্বারে মরা ইঁদুর ভাসার ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন ওই গ্রাহক। ভিডিও দেখে চরম ক্ষুব্ধ নেটিজেনরা। এক ইউজার কমেন্টে লিখেছেন, “গুজরাতে স্বাস্থ্যের বেহাল দশা।

খাদ্য ওষুধ দফতরের কর্তাদের কাছে অনুরোধ, দয়া করে টেবিলের নীচ দিয়ে টাকা নেবেন না। এই ধরনের হোটেলের অনুমোদন দেবেন না”। আরেক ইউজার লিখেছেন, “আজকাল এই ধরনের ঘটনা অনেক বাড়ছে। প্রতিদিনই ২-৩টে খবর পাই”। হোটেল সিল করে দেওয়ার দাবিও তোলেন অনেকে।

আরও পড়ুন- বাইক হবে বন্ধুর মতো! কখনও সমস্যায় ফেলবে না, সঙ্গে রাখুন ‘এই’ জিনিস

নিউজ এজেন্সি এএনআই-কে আহমেদাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশনের ফুড সেফটি অফিসার ভাবিন যোশী বলেন, “আহমেদাবাদ কর্পোরেশনের সমস্ত ব্যবসায়ীদের কাছে অনুরোধ করছি, গ্রাহকদের খাবার পরিবেশনের সময় খুব সতর্ক থাকুন, যাতে এই ধরনের ঘটনা এড়ানো যায়”।

দু’দিন আগেই হার্শের চকোলেট সিরাপের বোতল থেকে মরা ইঁদুর বের হয়। ইনস্টাগ্রামে সেই ভিডিও পোস্ট করেছিলেন এক ব্যক্তি। সেই নিয়েও বিতর্ক হয়। পরিবারের তিন সদস্যকে হাসপাতালে ভর্তি করতে হয়েছিল।