টি টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালের সাপ-সিঁড়ি জারি Photo- AP

ICC T20 World Cup 2024: প্রতি মুহূর্তে বদলে যাচ্ছে সুপার ৮ এ পৌঁছে যাওয়ার সাপ-সিঁড়ি, ছিটকে যাবে এই হেভিওয়েটরাও

বার্বাডোজ: আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার ৮-এর ম্যাচগুলি চলছে৷ প্রতিটা দলের মধ্যেই  লড়াই চলছে এবং প্রতি মুহূর্তের খেলার ফলাফলে সেমিফাইনালে দলগুলির আশা একবার বাড়ছে একবার কমছে। দক্ষিণ আফ্রিকার কাছে ইংল্যান্ডের পরাজয় তাদের আশাকে বেশ চাপে ফেলে দিয়েছে৷

আমেরিকার বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের বড় জয় এটিকে প্রতিযোগিতায় ফিরিয়ে আনে।

—- Polls module would be displayed here —-

সুপার ৮-এ খেলা উভয় গ্রুপের চারটি দলের মধ্যে শীর্ষ দুটি সেমিফাইনালের টিকিট নিশ্চিত করবে।এর মধ্যে একটি দল প্রায় আউট, অন্য দলের নামও আজ রাতে উন্মোচন হতে পারে।

গত ২ দিনে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলা ম্যাচগুলি সেমিফাইনালের দৌড়কে আরও আকর্ষণীয় করে তুলেছে। প্রথম ম্যাচে জয়ের পর ইংল্যান্ড দল হেরেছিল, যেখানে ওয়েস্ট ইন্ডিজ পরাজয়ের পর সুপার ৮-এ তাদের প্রথম জয় নথিভুক্ত করে।

আরও পড়ুন – Bollywood Gossip: জাহিরের সঙ্গে বিয়ে করার জন্য সোনাক্ষী করবেন ধর্ম পরিবর্তন? হবু শ্বশুরের মুখ থেকে সরল কুলুুপ, সামনে বড় সত্যি

আমেরিকার বিপক্ষে ১২৯ রানের টার্গেট মাত্র ১০.৫ ওভারে ৯ উইকেটে জিতে নেয় ওয়েস্ট ইন্ডিজ দল। এই জয়ের পর দলের নেট রান রেট দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড উভয়ের চেয়ে ভাল হয়েছে। ইংল্যান্ড যদি আমেরিকার বিপক্ষে পরের ম্যাচে জিততে পারে, তাহলে ব্যবধানটা বড় রাখতে হবে কারণ ওয়েস্ট ইন্ডিজ যদি দক্ষিণ আফ্রিকাকে হারায়, তাহলে সেমিফাইনালে উঠতে সফল হবে।

সেমিফাইনাল থেকে প্রায় ছিটকে গেছে এই দল
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আমেরিকার হারে সেমিফাইনালের আশা প্রায় শেষ হয়ে গেছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের কাছাকাছি আসা সহ-আয়োজক দল এই ম্যাচে বাজেভাবে হেরেছে। ইংল্যান্ডের বিপক্ষে এখন দলের আর মাত্র একটি ম্যাচ বাকি আছে, যদি সেটি জিতে যায় এবং দক্ষিণ আফ্রিকা ওয়েস্ট ইন্ডিজকে হারাতে পারলেও তার পক্ষে এগিয়ে যাওয়া কঠিন। নেট রান রেটে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ উভয়ই আমেরিকার চেয়ে ভালো।

রাতেই দল নিয়ে সিদ্ধান্ত নেওয়া যেতে পারে
রোহিত শর্মার টিম ইন্ডিয়া  শনিবার ভারতীয় সময় রাত ৮টায় বাংলাদেশের বিরুদ্ধে সুপার ৮ ম্যাচ খেলবে। ভারতীয় দল আফগানিস্তানের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচে জিতেছে এবং সুপার ৮ এ যেতে গেলে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচ জিতে নিতে হবে৷

প্রথম সুপার ৮ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল বাংলাদেশ, তাই ভারতের কাছে হারলে সেমিফাইনালের দৌড় থেকে প্রায় ছিটকে যাবে। কারণ বাংলাদেশ যদি শেষ ম্যাচে আফগানিস্তানকে হারায় এবং আফগানিস্তান দল অস্ট্রেলিয়াকে হারায় তাহলে তাদের জন্য সুযোগ তৈরি হতে পারে।