একদিনের সিরিজে শ্রীলঙ্কার স্পিন সহায়ক পিচে ভারতীয় ব্যাটাররা সফল হতে পারছেন না। তারকা খোচিত ব্যাটিং লাইনে একমাত্র সফল হলেন অধিনায়ক রোহিত শর্মা। প্রথম ম্যাচে ৪৭ বলে ৫৮ ও দ্বিতীয় ম্যাচে ৪৪ বলে ৬৪ করেন রোহিত।

বিশ্বকাপে হিটম্যান-শো! অস্ট্রেলিয়াকে একাই দেখে নিলেন রোহিত, ৪১ বলের ‘ঝড়’

গ্রস আইলেট: যেদিন রোহিত শর্মা খেলেন, সেদিন আর কাউকে খেলতে হয় না! এ কোনও প্রবাদ নয়। একেবারে সত্যি কথা।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে নেমে ভারতের একের পর এক তেতো অভিজ্ঞতা রয়েছে। ২০২৩ বিশ্বকাপ ফাইনাল তার জ্বলজ্যান্ত উদাহরণ। ভারতেরই ঘরের মাঠে ভারতকে হারিয়ে বিশ্বকাপ নিজেদের দেশে নিয়ে চলে গিয়েছিল অজিরা।

আজ অবশ্য হিসেব অন্য। কারণ আজ অজিদের একাই দেখে নিলেন রোহিত শর্মা। ৪১ বলের ঝড় তুললেন। তবে অল্পের জন্য সেঞ্চুরি মিস করলেম শর্মাজি। ব্যাটে-বলে নিখুঁত টাইমিং, যেমনটা রোহিত শর্মা খেলেন আর কী! মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, অ্যাডাম জাম্পা- কাউকে রেয়াত করলেন না রোহিত।

আরও পড়ুন- টি-২০ বিশ্বকাপের সেমিতে পাকা ২ দল, বাকি ২ জায়াগার লড়াইয়ে ৪ দল, কী বলছে সমীকরণ

৯২ রানের ঝকঝকে ইনিংস খেললেন রোহিত শর্মা। তবে বিশ্বকাপে বিরাট কোহলির রানের খরা অব্যহত থাকল। এদিন রানের খাতাই খুলতে পারলেন না কোহলি। আর ভারতীয় টিম ম্যানেজমেন্ট-এর বিরাটকে দিয়ে ওপেনিং করানোর সিদ্ধান্ত যে কত  বড় ভুল, তা আজও প্রমাণিত আরেকবার।

নিজের প্রিয় জায়গায় নামতে পারছেন না বিরাট। রোহিত শর্মার সঙ্গে ওপেন করছেন। আর একটানা ফ্লপ করছেন ভারতীয় ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা ব্যাটার। তবুও ম্যানেজমেন্ট উইনিং কম্বিনেশন আর ভাঙতে চাইছে না।

আরও পড়ুন- ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে বৃষ্টি হলে সেমিফাইনালে যাবে কোন ২ দল? কী বলছে অঙ্ক

কোহলির ঘাটতি এদিন পুষিয়ে দিলেন রোহিত। বিশ্বকাপে এখনও কোনও ম্যাচ হারেনি ভারত। সেমিফাইনালের টিকিট প্রায় পাকা। আজ জিতলে তো টিম ইন্ডিয়ার আর ফিরে তাকাতে হবে না। আরও একটা হিসেব হয়ে যাবে আজ। অজিদের হারালে নেওয়া হবে মধুর প্রতিশোধ। বারবার ঘুঘু ধান খেয়ে যায়। সেই অজি ঘুঘুর জন্য আজ ফাঁদ পেতেছেন রোহিত শর্মা।