Indian Railways: ডাবল লাইন চালুর কাজ শুরু! বাতিল উত্তর-পূর্বের একাধিক ট্রেন, পথ পরিবর্তন

নয়াদিল্লি: উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের অধীনে রঙিয়া ডিভিশনের ছয়গাঁও – মির্জা সেকশনে ডাবল লাইন চালু করার জন্য প্রস্তাবিত নন-ইন্টারলকিং কাজের পরিপ্রেক্ষিতে নীচের বিবরণ অনুযায়ী ট্রেনের চলাচল বাতিল ও পথ পরিবর্তন করা হয়েছে৷

ট্রেন পরিষেবার বাতিলকরণ: ২৫ জুন থেকে ২৭ জুন, ২০২৪ পর্যন্ত রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং. ১৫৬০২ (গুয়াহাটি-ধুবড়ি) এক্সপ্রেস,  ট্রেন নং৷ ০৫৮০৩ (নিউ বঙাইগাঁও-গুয়াহাটি) প্যাসেঞ্জার স্পেশাল, ট্রেন নং. ০৫০২০ (গুয়াহাটি-মেন্দিপাথার) প্যাসেঞ্জার স্পেশাল ও ০৭৫২৩/০৭৫২৪ (নিউ বঙাইগাঁও – গুয়াহাটি – নিউ বঙাইগাঁও) ডেমু বাতিল থাকবে।

আরও পড়ুন: লোকসভার স্পিকার পদে নির্বাচিত ওম বিড়লা, সংঘাত ছেড়ে সৌজন্যই দেখাল ইন্ডিয়া জোট

২৬ জুন থেকে ২৮ জুন, ২০২৪ পর্যন্ত রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং. ১৫৬০১ (ধুবড়ি-গুয়াহাটি) এক্সপ্রেস, ট্রেন নং. ০৫৮০৪ (গুয়াহাটি-নিউ বঙাইগাঁও) প্যাসেঞ্জার স্পেশাল, ট্রেন নং. ০৫০১৯ (মেন্দিপাথার-গুয়াহাটি) প্যাসেঞ্জার স্পেশাল বাতিল থাকবে।• ২৬ জুন, ২০২৪ তারিখে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং. ০৫৬০৮ (গুয়াহাটি-মেন্দিপাথার) প্যাসেঞ্জার, ও ট্রেন নং. ০৫৬৯৭ (নিউ জলপাইগুড়ি-গুয়াহাটি) স্পেশাল বাতিল থাকবে।

২৫ জুন, ২০২৪ তারিখে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং. ০৫৬৯৮ (গুয়াহাটি-নিউ জলপাইগুড়ি) স্পেশাল বাতিল থাকবে।• ২৭ জুন, ২০২৪ তারিখে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং. ০৫৬০৭ (মেন্দিপাথার-গুয়াহাটি) প্যাসেঞ্জার বাতিল থাকবে।

ট্রেনের পথ পরিবর্তন:• ২৭ জুন, ২০২৪ তারিখে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং. ১২৩৪৬ (গুয়াহাটি – হাওড়া) শরাইঘাট এক্সপ্রেস ও ২৫ জুন, ২০২৪ তারিখে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং. ১৫৬৬২ (কামাখ্যা-রাঁচি) এক্সপ্রেস ট্রেনটিকে কামাখ্যা – রঙিয়া – নিউ বঙাইগাঁও হয়ে পথ পরিবর্তন করা হবে।

আরও পড়ুন: মাটির কত গভীরে হচ্ছে ভিক্টোরিয়া মেমোরিয়াল মেট্রো স্টেশন? সৌধের নীচ দিয়ে যাবে কি রেল… শুরু হয়ে গেল কাজ

২৫ ও ২৬ জুন, ২০২৪ তারিখে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং. ১২৩৪৫ (হাওড়া-গুয়াহাটি) শরাইঘাট এক্সপ্রেস, ২৫ জুন, ২০২৪ তারিখে রওনা দেওয়ার জন্য নির্ধারিত ট্রেন নং. ২২৫১১ (লোকমান্য তিলক টার্মিনাস-কামাখ্যা) এক্সপ্রেস ও ট্রেন নং. ১২৫০৩ (এসএমভিটি বেঙ্গালুরু – আগরতলা) হমসফর এক্সপ্রেস ট্রেনটিকে নিউ বঙাইগাঁও – রঙিয়া – কামাখ্যা হয়ে পথ পরিবর্তন করা হবে।