Free LPG Cylinders: বিনামূল্যে ৩টি গ্যাস সিলিন্ডার পাবে এই পরিবারগুলি, অজিত পাওয়ারের বড় ঘোষণা

মহারাষ্ট্রে শুরু হয়েছে বর্ষাকালীন অধিবেশন। বিধানসভায় বাজেট পেশ করলেন উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার। এবারের বাজেটে নারীদের জন্য বিশেষ ঘোষণা করা হয়েছে। গৃহিণীদের জন্য রয়েছে বড় সুখবর। অজিত পাওয়ার তাঁর বাজেটে প্রস্তাব করেছেন যে, রান্নাঘরে পরিষ্কার জ্বালানির জন্য এলপিজি সরবরাহ বাড়ানো দরকার।
মহারাষ্ট্রে শুরু হয়েছে বর্ষাকালীন অধিবেশন। বিধানসভায় বাজেট পেশ করলেন উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার। এবারের বাজেটে নারীদের জন্য বিশেষ ঘোষণা করা হয়েছে। গৃহিণীদের জন্য রয়েছে বড় সুখবর। অজিত পাওয়ার তাঁর বাজেটে প্রস্তাব করেছেন যে, রান্নাঘরে পরিষ্কার জ্বালানির জন্য এলপিজি সরবরাহ বাড়ানো দরকার।
উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার প্রতিটি যোগ্য পরিবারকে বিনামূল্যে ৩টি গ্যাস সিলিন্ডার দেওয়ার পরিকল্পনা ঘোষণা করেছেন। 'আমার প্রিয় বোন' স্কিমও ঘোষণা করা হয়েছে। এই প্রকল্পের অধীনে ২১ থেকে ৬০ বছর বয়সী মহিলারা প্রতি মাসে ১৫০০ টাকা করে পাবেন৷ মহারাষ্ট্রের মহিলারা এর সুবিধা নিতে পারবেন।
উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার প্রতিটি যোগ্য পরিবারকে বিনামূল্যে ৩টি গ্যাস সিলিন্ডার দেওয়ার পরিকল্পনা ঘোষণা করেছেন। ‘আমার প্রিয় বোন’ স্কিমও ঘোষণা করা হয়েছে। এই প্রকল্পের অধীনে ২১ থেকে ৬০ বছর বয়সী মহিলারা প্রতি মাসে ১৫০০ টাকা করে পাবেন৷ মহারাষ্ট্রের মহিলারা এর সুবিধা নিতে পারবেন।
পিছিয়ে পড়া পরিবারের মেয়েদের জন্য একটি বড় ঘোষণা করা হয়েছে। এবারের বাজেটে নারীদের কেন্দ্রে রাখা হয়েছে। 'মুখ্যমন্ত্রী অন্নপূর্ণা যোজনা' নামক নতুন প্রকল্পের ঘোষণা করা হয়েছে ২৫ লক্ষ মহিলাকে কোটিপতি বানানোর লক্ষ্য নিয়ে। বৃত্তিমূলক শিক্ষায় মেয়েদের অংশগ্রহণ বাড়ানোর প্রয়াসে স্বনির্ভর কৃষক এই নীতির অধীনে কাজ করছে।
পিছিয়ে পড়া পরিবারের মেয়েদের জন্য একটি বড় ঘোষণা করা হয়েছে। এবারের বাজেটে নারীদের কেন্দ্রে রাখা হয়েছে। ‘মুখ্যমন্ত্রী অন্নপূর্ণা যোজনা’ নামক নতুন প্রকল্পের ঘোষণা করা হয়েছে ২৫ লক্ষ মহিলাকে কোটিপতি বানানোর লক্ষ্য নিয়ে। বৃত্তিমূলক শিক্ষায় মেয়েদের অংশগ্রহণ বাড়ানোর প্রয়াসে স্বনির্ভর কৃষক এই নীতির অধীনে কাজ করছে।
কী বললেন উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার -
কী বললেন উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার –
- তৃতীয়বার কেন্দ্রীয় সরকার গঠনের পর ৭৬ হাজার কোটি টাকার সম্প্রসারণ বন্দর অনুমোদন।- আমরা আশা করি রাজ্য কেন্দ্র থেকে এমন শক্তিশালী সমর্থন পাবে।

- রাজ্যে মহিলাদের জন্য ১০ হাজার গোলাপি রিকশা দেওয়া হবে।
– তৃতীয়বার কেন্দ্রীয় সরকার গঠনের পর ৭৬ হাজার কোটি টাকার সম্প্রসারণ বন্দর অনুমোদন।
– আমরা আশা করি রাজ্য কেন্দ্র থেকে এমন শক্তিশালী সমর্থন পাবে।
– রাজ্যে মহিলাদের জন্য ১০ হাজার গোলাপি রিকশা দেওয়া হবে।
- নতুন মেডিক্যাল যান কেনা হবে।- মুখ্যমন্ত্রীর অন্নপূর্ণা যোজনা বাস্তবায়িত হবে।

- একটি পরিবারকে প্রতি বছরে ৩টি সিলিন্ডার বিনামূল্যে দেওয়া হবে।
– নতুন মেডিক্যাল যান কেনা হবে।
– মুখ্যমন্ত্রীর অন্নপূর্ণা যোজনা বাস্তবায়িত হবে।
– একটি পরিবারকে প্রতি বছরে ৩টি সিলিন্ডার বিনামূল্যে দেওয়া হবে।
- বাচ গ্রুপের তহবিলে ১৫,০০০ টাকা থেকে ৩০,০০০ টাকা দেওয়া হবে।- সরকার এই বছর ২৫ লক্ষ নারীকে কোটিপতি করার কথা ভাবছে।

- বৃত্তিমূলক শিক্ষায় ৮ লক্ষ টাকা আয়ের মেয়েদের একশো শতাংশ ছাড় দেওয়া হবে।
– বাচ গ্রুপের তহবিলে ১৫,০০০ টাকা থেকে ৩০,০০০ টাকা দেওয়া হবে।
– সরকার এই বছর ২৫ লক্ষ নারীকে কোটিপতি করার কথা ভাবছে।
– বৃত্তিমূলক শিক্ষায় ৮ লক্ষ টাকা আয়ের মেয়েদের একশো শতাংশ ছাড় দেওয়া হবে।