বড় ভবিষ্যদ্বাণী রিকি পন্টিংয়ের! টি-২০ বিশ্বকাপ ফাইনালের আগে ‘হাওয়া গরম’

বার্বাডোজ: অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং বিশ্বাস করেন, ভারতের বিরুদ্ধে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকার সেরা পারফরম্যান্স দিতে হবে।

T20 বিশ্বকাপ ২০২৪- এর ফাইনাল ম্যাচে আজ ভারত এবং দক্ষিণ আফ্রিকা, দুই দলই মরিয়া হয়ে লড়াই করবে। বৃহস্পতিবার সেমিফাইনাল ম্যাচে দক্ষিণ আফ্রিকা আফগানিস্তানকে হারিয়েছিল। ভারত বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠেছে।

আরও পড়ুন- রয়েছে ঝড়ের পূর্বাভাস, ফাইনালে ভারতের জন্য ওয়েদারের কি অশনি সংকেত এল

এবার T20 বিশ্বকাপে এখনও পর্যন্ত অপরাজিত থেকে ভারত এবং দক্ষিণ আফ্রিকা দুই দলই ফাইনালে উঠেছে। ফলে ধারে ও ভারে কোনও দলই কারও থেকে কম নয়। তবে দঃ আফ্রিকার গায়ে চোকার্স তকমা সেঁটে রয়েছে। বড় ম্যাচে হারে তারা। সেই তকমা আজ তারা তুলে ফেলতে মরিয়া।

দক্ষিণ আফ্রিকা টি-২০ বিশ্বকাপে প্রথমবার ফাইনাল খেলবে। ভারত সেমিফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়েছে। টিম ইন্ডিয়া ২০০৭ সালের পর প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা জেতার জন্য মরিয়া।

—- Polls module would be displayed here —-

এইডেন মার্করামের নেতৃত্বে প্রোটিয়ারা প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল খেলবে। রিকি পন্টিং মনে করেন, তাদের কাছে এটা বিরাট সুযোগ। আইসিসির ডিজিটাল ডেইলি শোতে কথা বলতে গিয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং বলেছেন, অনেক দল বলে, ফাইনাল স্রেফ আরেকটি ম্যাচ। আমি বলব, ভুল। বিশ্বকাপ জয়ের বড় সুযোগ সামনে। এখন একটাই চিন্তা, কীভাবে বিশ্বচ্যাম্পিয়ন হওয়া যায়!

রিকি পন্টিং বিশ্বাস করেন, দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ ফাইনালে ভারতের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার মতো প্রতিভা রয়েছে। রিকি পন্টিং বলেছেন, ওরা আজ সেরা খেলা না খেলতে পারলে ভারতকে হারানো কঠিন। তবে সব দিক থেকে দেখলে, এই ম্যাচে ভারত এগিয়ে।

আরও পড়ুন- IND vs SA: মিলে যাচ্ছে সব অঙ্ক, টি-২০ বিশ্বকাপ আসছে ভারতের ঘরে! জানুন বিস্তারিত

১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি জেতার সুযোগ টিম ইন্ডিয়ার। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারত ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা জিতেছিল।

অন্যদিকে, প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয়ের সুযোগ রয়েছে দক্ষিণ আফ্রিকার। আইসিসি টুর্নামেন্টে দক্ষিণ আফ্রিকার একমাত্র জয় ১৯৯৮ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে (তখন আইসিসি নক-আউট ট্রফি নামে পরিচিত)।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে এখনও পর্যন্ত মোট ৬টি ম্যাচ খেলা হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে ৪ বার হারিয়েছে ভারত। একই সঙ্গে দক্ষিণ আফ্রিকা জিতেছে ২টি ম্যাচে।