সূর্যকুমারের পা বাউন্ডারি ছুঁয়েছিল! ক্যাচ নিয়ে প্রশ্ন, বিতর্কিত ভিডিও নিয়ে তুলকালাম

বার্বাডোজ: T20 বিশ্বকাপ ২০২৪-এর ট্রফি জিতেছে টিম ইন্ডিয়া। ফাইনাল ম্যাচের শেষ ওভারে দক্ষিণ আফ্রিকার দরকার ছিল ১৬ রান। টিম ইন্ডিয়ার অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচে শেষ ওভার করতে এসেছিলেন।

হার্দিক পান্ডিয়ার ওভারের প্রথম বলেই বাউন্ডারি লাইনে ডেভিড মিলারের ক্যাচ ধরেন সূর্যকুমার যাদব। তাঁর সেই ক্যাচ ভেঙে দেয় দক্ষিণ আফ্রিকার ট্রফি জয়ের স্বপ্ন।

আরও পড়ুন- ‘বাবা কাঁদছে কী হবে..’ বিরাট কন্যার প্রতিক্রিয়া!সকেলর সঙ্গে শেয়ার করলেন অনুষ্কা

ডেভিড মিলার (২১) আউট হওয়ার সাথে সাথেই দক্ষিণ আফ্রিকার পরাজয় নিশ্চিত হয়ে যায়। অনেকেই বলছেন, সূর্যকুমার এদিন ক্যাচ নয়, বিশ্বকাপ ট্রফিটাই লুফেছিলেন। সূর্যকুমার যাদবের এই ক্যাচ ম্যাচের সবচেয়ে বড় টার্নিং পয়েন্ট হিসেবে ধরা হচ্ছে।

—- Polls module would be displayed here —-

যদিও সূর্যকুমার যাদবের ওই ক্যাচ নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক তোলপাড় চলছে। দক্ষিণ আফ্রিকার মিডিয়া এবং তাদের দেশের কিছু ক্রিকেটভক্ত টিম ইন্ডিয়া এবং সূর্যকুমার যাদবের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করছেন।

একজন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে (X) একটি ভিডিও শেয়ার করেছেন। জুম করে ভিডিওর ওই অংশটি শেয়ার করেছেন। তিনি অভিযোগ করেছেন, সূর্যকুমার যাদবের পা বাউন্ডারি লাইন স্পর্শ করেছিল।

আরও পড়ুন- রোহিত, কোহলির পর আরও এক ভারতীয় তারকার অবসর! বিশ্বকাপের পর বিরাট সিদ্ধান্ত

টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয় থেকে দক্ষিণ আফ্রিকাকে বঞ্চিত করা হয়েছে, এমন অভিযোগ করছেন অনেকে। সোশ্যাল মিডিয়ায় অনেকে বলছেন, হুট করেই ভুল সিদ্ধান্ত নিয়েছেন আম্পায়ার। সূর্যকুমার যাদবের ওই ক্যাচ আসলে ছক্কা বলে দাবি করেছেন অনেকে।

টিম ইন্ডিয়ার অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার শেষ ওভারের শেষ বলে ডেভিড মিলার দুর্দান্ত এরিয়াল শট খেলেন। তবে বাউন্ডারি লাইনে সূর্যকুমার যাদবের হাতে ধরা পড়েন তিনি। সেই ক্যাচ প্রশংসা কুড়িয়েছে কোটি কোটি মানুষের।

ডেভিড মিলারের সেই শট প্রায় ছক্কার জন্যই নেওয়া। কিন্তু সূর্যকুমার যাদব বলটিকে মাঠের ভিতরে ঠেলে দেন, বাউন্ডারির ​​বাইরে গিয়ে শরীরে ভারসাম্য বজায় রাখেন, তার পর মাঠের ভিতরে ফিরে এসে ক্যাচ ধরেন।

আরও পড়ুন- গোটা বিশ্বকাপ চলে গেল! ‘এই’ ৪ জন বাইরেই বসে থাকলেন, টিম ইন্ডিয়ার গেট বন্ধ!

সূর্যকুমার যাদবের এই ক্যাচের কারণে আউট হন দক্ষিণ আফ্রিকার বিপজ্জনক ব্যাটসম্যান ডেভিড মিলার (২১)। ডেভিড মিলার আউট না হলে ভারতের কাছ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি ছিনিয়ে নিতে পারত দঃ আফ্রিকা।

ICC ট্রফির জন্য ১১ বছরের অপেক্ষার অবসান ঘটিয়েছে ভারতীয় দল। দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে ভারত। গত বছরের ১৯ নভেম্বর আহমেদাবাদে রোহিত শর্মার দলের একদিনের বিশ্বকাপ জয়ের স্বপ্নভঙ্গ হয়েছিল।