শ্বেতা ডান্স অ্যাকাডেমির নয়া উপস্থাপনার উদ্দেশ্য নাচের মাধ্যমে জগন্নাথদেবের প্রতি ভক্তির বার্তা পৌঁছে দেওয়া

Dance Festival: রথযাত্রা উপলক্ষে শহরে নাচে-গানে ভক্তিচর্চা, নৃত্যশিল্পী কেলুচরণ মহাপাত্রের পুত্রবধূর উপস্থাপনায় মুগ্ধ জনতা

কলকাতা: সামনেই জগন্নাথের রথযাত্রা। তৃতীয় বার্ষিকী উৎসবে শ্বেতা ডান্স অ্যাকাডেমির নয়া উপস্থাপনা ‘গুরুর চরণে নিবেদন’। নাচের মাধ্যমে জগন্নাথদেবের উদ্দেশ্যে ভক্তির বার্তা পৌঁছে দেওয়া। সম্প্রতি জানমঞ্চে আয়োজিত হয়েছিল এই অনুষ্ঠান।

এই অনুষ্ঠানের প্রথমার্ধে অ্যাকাডেমির ওডিশি নৃত্যের উপস্থাপনা ছিল ‘নাগেন্দ্রাহারায়ে’। দ্বিতীয়ার্ধে শ্বেতা ডান্স অ্যাকাডেমির ছাত্রছাত্রীরা বট্টু নৃত্য পরিবেশন করেছিলেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট ওড়িশি নৃত্যশিল্পী শাশ্বতী সরকার। তাঁর একক নিবেদনে মুগ্ধ দর্শকেরা।

আরও পড়ুন: এ যেন তারকাদের চাঁদের হাট, এক সুতোয় গাঁথার অভিনব প্রয়াস ‘স্টারলাইট অনন্য সম্মান’

তৃতীয়ার্ধে অ্যাকাডেমির পরিচালকের প্রযোজনা ছিল। অভিনয়ে বংশী তেজি হেলা (ওড়িয়া অভিনয়ে)। কিংবদন্তি ভারতীয় শাস্ত্রীয় নৃত্যশিল্পী অর্থাৎ ওড়িশি নৃত্যের প্রবক্তা কেলুচরণ মহাপাত্রের পুত্রবধূ সুজাতা মহাপাত্র এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। শুধু তা-ই নয়, এই অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল সুজাতা মহাপাত্র এবং তাঁর কন্যা পৃতিশা মহাপাত্রের রামায়ণ পরিবেশন।

ওড়িশির পর ছিল কথক নৃত্যশৈলীর উপস্থাপনা। পরিবেশন করেছিলেন লুনা পোদ্দার, যিনি পদ্মবিভূষণ পণ্ডিত বিরজু মহারাজের অন্যতম ছাত্রী। সর্বোপরি শেষ উপস্থাপনা ছিল অর্ণব বন্দ্যোপাধ্যায়ের ‘মোক্ষ’। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তপতি চৌধুরী, গুরু শ্রী অসীম বন্ধু ভট্টাচার্য, গুরু অরুন্ধতী রায়।