Viral: ৩০ দিনে যুবককে ৫ বার সাপের ছোবল! কাকিমার বাড়ি গেলেও পিছু নিল সেই সাপই! হাড়হিম কাণ্ডে হতবাক সকলে

ফতেপুরঃ ৩০ দিনে যুবককে ৫ বার সাপের ছোবল! কাকিমার বাড়ি গেলেও পিছু নিল সেই সাপ! উত্তরপ্রদেশের ফতেপুর জেলার এই অদ্ভুত ঘটনা সামনে এসেছে। তবে সব ধরনের চিকিৎসার পর ওই যুবক সুস্থ হয়ে ওঠেন। সাপে কামড়ানোর পর কীভাবে তিনি বারবার সুস্থ হয়ে উঠছেন, তা নিয়েও হতবাক ওই যুবককের চিকিৎসকরাও। আশ্চর্যের ব্যাপার, সাপের ভয়ে বাড়ি ছেড়ে কাকিমার সঙ্গে থাকতে শুরু করেছিলেন ওই যুবক। কিন্তু সাপটি সেখানেও তাঁর পিছু নেয়, কাকিমার বাড়িতেও পৌঁছে যায়। এই ঘটনায় ওই যুবকের পাশাপাশি তার পরিবারও বিপর্যস্ত, উদ্বিগ্নও বটে।

ফতেপুর জেলার মালওয়া থানা এলাকার সৌরা গ্রামের ঘটনা। গ্রামের বাসিন্দা বিকাশ দুবেকে (২৪) এক থেকে দেড় মাসের মধ্যে পাঁচবার সাপে কামড়েছে বলে দাবি। কিন্তু প্রতিবারই চিকিৎসার পর সুস্থ হয়ে ওঠেন ওই ব্যক্তি। তিনি এখনও একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। কারণ, সম্প্রতি পঞ্চমবার সাপে কামড়ায় তাঁকে।

আরও পড়ুনঃ ক্যালসিয়ামের ভাণ্ডার ছোট্ট কালো এই ফল, ডায়াবেটিসের যম, বাড়ে হিমোগ্লোবিন! সুস্থ থাকতে খান আজ থেকেই

বিকাশ দুবে জানান, ২ জুন রাত ন’টা নাগাদ বিছানা থেকে ওঠার সময় প্রথমবার তাঁকে সাপে কামড়ায়। এরপর পরিবারের লোকজন তাঁকে একটি বেসরকারি নার্সিংহোমে নিয়ে যায়। সেখানে দু’দিন ভর্তি ছিলেন। চিকিৎসা শেষে তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরে যান। পরিবার ভেবেছিল এটা স্বাভাবিক ঘটনা, কিন্তু ১০ জুন রাতে ফের সাপে কামড়ায়। সেবারেও দু’দিন হাসপাতালে ভর্তি ছিলেন। চিকিৎসা শেষে তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরে যান।

আরও পড়ুনঃ রথযাত্রার দিনই খুলে যাচ্ছে দিঘার জগন্নাথ মন্দিরের দরজা? কেমন দেখতে হচ্ছে মন্দির? রথের এক্সক্লুসিভ ছবি

পরিবার ভেবেছিল এটাও স্বাভাবিক ঘটনা। কিন্তু সাত দিন পর ১৭ জুন ফের সাপটি কামড়ায় বিকাশকে। এর পরেই তাঁর অবস্থার অবনতি হতে শুরু করে, পরিবার আতঙ্কিত হয়ে পড়ে। এরপর তিনি একই হাসপাতালে চিকিৎসা নেন এবং সুস্থ হয়ে বাড়ি ফেরেন। আশ্চর্যজনকভাবে চতুর্থবারের মতো সাপটি ৭ দিনও পার হতে দেয়নি। ঘটনার চতুর্থ দিনের মাথায় সাপটি বিকাশকে ফের একবার কামড়ায়। পরিবারের লোকজন তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরাও অবাক হয়ে যান। তবে এবারও চিকিৎসার পর প্রাণে বেঁচে যান বিকাশ।

এমন পরিস্থিতিতে বিকাশকে কয়েকদিনের জন্য অন্যত্র পাঠানোর পরামর্শ দেন আত্মীয়-স্বজন ও চিকিৎসকরা। সেই পরামর্শ মেনে বিকাশ তাঁর মাসির বাড়িতে (রাধানগর) থাকতে চলে যান। কিন্তু শুক্রবার রাত ১২টা নাগাদ ঘরে ঢুকলে, ফের তাঁকে সাপে কামড়ায়। এরপর পরিবারের তরফে তাঁকে একই হাসপাতালে ভর্তি করা হয়, যেখানে বিকাশ বর্তমানে চিকিৎসাধীন। এই ঘটনা নিয়ে মানুষ বিভিন্ন কথা বলছে। অবাক চিকিৎসকরাও। ভবিষ্যতে অপ্রীতিকর পরিস্থিতির আশঙ্কা করছেন পরিবারের সদস্যরা। তাঁদের ধারণা, সাপটি হয়তো বিকাশকে ফের কামড়াতে পারে।