Vivek Oberoi: বলিউডে ছবি নিয়ে বারবার বঞ্চনার শিকার! সলমন খানকে নিয়ে কী বললেন বিবেক

মুম্বই: বিবেক ওবেরয় ২০০২ সালে ‘কোম্পানী’ চলচ্চিত্রের মাধ্যমে তার অভিনয়ে আত্মপ্রকাশ করেন এবং তার প্রথম ছবি দিয়েই আলোড়ন সৃষ্টি করেন। সম্প্রতি রোহিত শেঠি পরিচালিত ওয়েব সিরিজ ‘ইন্ডিয়ান পুলিশ ফোর্স’-এ দেখা গেছে তাঁকে। এই ওয়েব সিরিজে তাঁর অভিনয় বেশ প্রশংসিত হয়। সম্প্রতি তিনি প্রকাশ করেছেন যে মস্তি ফ্র্যাঞ্চাইজি, ‘সাথিয়া’, ‘শুটআউট অ্যাট লোখন্ডওয়ালা’ এবং ‘ওমকারা’-এর মতো সফল ছবি সত্ত্বেও, তাঁকে ব্যবসার জগতে পা রাখতে হয়েছিল। তিনি ফিল্ম ইন্ডাস্ট্রির তদবিরের শিকার হয়েছেন বলে দাবি করেন।

বলিউড সুপারস্টার সলমন খানের সঙ্গে প্রকাশ্যে বিরোধের কারণে এবং সলমনকে হুমকি দেওয়ার অভিযোগের পর বিবেক ওবেরয়ের ফিল্ম ক্যারিয়ার প্রায় শূন্য হয়ে পড়ে। সম্প্রতি তিনি এ বিষয়ে খোলামেলা কথা বলেছেন এবং বলেছেন যে ছবিগুলি হিট হয়েছিল, তার অভিনয় প্রশংসিত হয়েছিল, কিন্তু তার পরেও তিনি ছবি পাননি এবং তারপরে তাঁকে ব্যবসার জগতে পা রাখতে হয়েছিল।

বিবেক ওবেরয় বলেন, ‘আমি কিছুদিন ধরে অন্য ব্যবসা করছি। আমার জীবনে একটা পর্যায় এসেছিল যখন আমার ছবি হিট হয়েছিল, অভিনয়ের প্রশংসা হয়েছিল, তারপরও অন্য কারণে আপনি যদি কোনও চরিত্র না পান, আপনি যখন সিস্টেম এবং লবির শিকার হন, তখন আপনার কাছে কেবল দু’টি বিকল্প থাকে। আপনারা সবাই বিষণ্ণ হয়ে পড়েন বা একে চ্যালেঞ্জ হিসেবে নেন এবং নিজের ভাগ্য লিখুন। আমি পরবর্তী পথ অনুসরণ করা বেছে নিয়েছি এবং বেশ কয়েকটি ব্যবসা শুরু করেছি।’

বলিউড সুপারস্টার সলমন খানের সঙ্গে প্রকাশ্যে বিরোধের পর বিবেক ওবেরয়ের ক্যারিয়ারে পতন ঘটে। ২০০৩ সালে একটি সংবাদ সম্মেলনের সময়, বিবেক ঐশ্বর্যের সঙ্গে তাঁর সম্পর্কের কারণে সলমনকে হুমকি দেওয়ার অভিযোগও করেছিলেন। তাঁদের কথিত বিচ্ছেদের পর, ঐশ্বর্য এপ্রিল ২০০৭ সালে অভিষেক বচ্চনকে বিয়ে করেন।

ক্যাটরিনা কাইফও তার একটি সাক্ষাৎকারে বলেছিলেন যে তিনি বিবেকের সঙ্গে কাজ করবেন না। বিবেককে এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলিউড হাঙ্গামাকে বলেন, ‘ওই মহিলা সত্যিই আমার সঙ্গে কাজ করতে চান না? ব্যক্তিগতভাবে, আমি আমার কাজকে সেই সূক্ষ্মতার সঙ্গে দেখি না। আমি যার স্ক্রিপ্ট আমার জন্য প্রয়োজন তাঁদের সঙ্গে কাজ করব, আমি কখনই আমার ব্যক্তিগত পক্ষপাতগুলি আমার সিদ্ধান্তকে প্রভাবিত করতে দেব না৷ যাই হোক, আমি নেতিবাচকতার উপর ফোকাস করতে চাই না।