বিরাট কোহলির ফোনের ওয়ালপেপার-এর ছবি ভাইরাল! এক ছবিতেই লুকিয়ে সাফল্যের রহস্য

মুম্বই: টি-২০ বিশ্বকাপ জিতেছে ভারতীয় দল। গোটা টুর্নামেন্টে অফ ফর্মে থাকলেও বিরাট কোহলি ফাইনালে বড় রানের মুখ দেখেন। দেশে ফেরার পর আনন্দ, উৎসবের মাঝে কোহলির ফোনের ওয়ালপেপার-এর ছবি ভাইরাল।

এমনিতে বিরাট কোহলি সব সময় খবরে থাকেন। কিন্তু তিনি লন্ডনে স্ত্রী, ছেলে-মেয়ের কাছে যাওয়ার আগে বিমানবন্দরে একটি বিশেষ ছবি দেখা গিয়েছে, যা ভাইরাল হচ্ছে।

বিমানবন্দরে তাঁর মোবাইলের ওয়ালপেপারের ছবি ভাইরাল। সাধু নিম করোলি বাবার ছবি দেখা গিয়েছে সেখানে। আসুন জেনে নিই, নিম করোলি বাবা কে!

নিম করোলি বাবার প্রতি গভীর শ্রদ্ধা ও বিশ্বাস রয়েছে কোহলির। তিনি ২০২৩ সালে নিম করোলি বাবার আশ্রমেও গিয়েছিলেন। স্ত্রীকে সঙ্গে নিয়ে গিয়েছিলেন কোহলি।

আরও পড়ুন- দাদার পর এবার লর্ডসে ১১ বছরের বাংলার ছেলের ‘খুদেগিরি’,মাঠ কাঁপাচ্ছে ডন বস্কোর ডন

নিম করোলি বাবা ভারতে অনেক হনুমান মন্দির প্রতিষ্ঠা করেছিলেন। তাঁর আসল নাম লক্ষ্মীনারায়ণ শর্মা। তিনি উত্তরপ্রদেশের আকবরপুরে জন্মগ্রহণ করেন। কথিত আছে, খুব কম বয়সে তিনি বাড়ি ছেড়ে উত্তর ভারত যাত্রা করেন।

ভক্তরা তাঁকে বাবা লক্ষ্মণ দাস, হান্ডিওয়ালে বাবা এবং তিকোনিয়াওয়ালে বাবা-সহ অনেক নামে সম্বোধন করতেন। কথিত আছে, তিনি গুজরাতের ভাভানিয়া মোরবিতে তপস্যা করেছিলেন। তখন লোকজন তাঁকে তালাইয়া বাবা বলে ডাকতে শুরু করে।

আরও পড়ুন- ‘অহঙ্কার এসে যায়…’ ইগোকে দমিয়ে রেখে খেলাকে সম্মান দিতেই সাফল্য: বিরাট

নিম করোলি বাবা যে আশ্রমটি প্রতিষ্ঠা করেছিলেন তা কাঞ্চি ধাম নামে বিখ্যাত। এই আশ্রমটি উত্তরাখণ্ডের নৈনিতাল থেকে প্রায় ১৭ কিলোমিটার দূরে অবস্থিত।

—- Polls module would be displayed here —-

দিল্লি থেকে কাঞ্চি ধামের দূরত্ব প্রায় ৩৩৮ কিলোমিটার। সড়কপথে এখানে পৌঁছাতে প্রায় ৭ ঘণ্টা সময় লাগে। কথিত আছে, নিম করোলি বাবা ১৯৬১ সালে প্রথমবার এখানে এসেছিলেন। ১৯৬৪ সালে সেখানে কাঞ্চি ধাম আশ্রম প্রতিষ্ঠা করেছিলেন তিনি।