India vs Zimbabwe 2nd T20: জিম্বাবোয়েকে শক্তি বোঝাল ভারত, ব্যাটে-বলে দুরমুশ করে ম্যাচ জিতল ১০০ রানে

হারারে: ১০০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে প্রথম টি-২০ হারের প্রতিশোধ নিল তরুণ টিম ইন্ডিয়া। হারারেতে দ্বিতীয় টি-২০ ম্যাচে জিম্বাবোয়েকে ব্যাটে-বলে দুরমুশ করল ভারতীয় দল। ম্যাচে প্রথমে ব্যাট করে ২৩৪ রানের বিশাল স্কোর করে ভারত। জবাবে ১৮.৪ ওভারে ১৩৪ রানে অলআউট হয়ে যায় জিম্বাবোয়ে। ৫ ম্যাচের সিরিজে ১-১ সমতায় ফেরাল টিম ইন্ডিয়া। একইসঙ্গে প্রতিপক্ষকে বোঝাল ভারতের তরুণ দলের শক্তি।

ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ভারত। শুভমান গিল রান না পেলেও মারকাটারি ব্যাটিং করেন অভিষেক শর্মা। বিধ্বংসী ব্যাটিং করে কেরিয়ারের দ্বিতীয় ম্যাচেই শতরান করেন তরুণ বাঁ হাতি ব্যাটার। ৪৭ বলে ১০০ রান করেন অভিষেক শর্মা। ইনিংসে ৮টি ছয় ও ৭টি চার মারেন তিনি। এছড়া অভিষেক শর্মার সঙ্গে জুটি বেঁধে অনবদ্য ব্যাটিং করেন ঋতুরাজ গায়কোয়াড়। দুই তরুণ ব্যাটার মিলে দ্বিতীয় উইকেটে ১৩৭ রানের পার্টনারশিপ করেন।

ঋতুরাজ গায়কোয়াড় নিজে অর্ধশতরান পূরণ করেন। ৪৭ বলে ৭৭ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। ১১টি চার ও ১টি ছয় মারেন। এছাড়া প্রথম ম্যাচে রান না পেয়ে হতাশ ছিলেন রিঙ্কু সিংও। দ্বিতীয় ম্যাচে স্লগ ওভারে নেমে রীতিমত তাণ্ডব করেন রিঙ্কু। ২২ বলে ৪৮ রানের অতিমানবীয় ইনিংস খেলেন কেকেআর তারকা। এই ইনিংসে মোট ৫টি ছক্কা ও ২টি চার মারেন রিঙ্কু সিং। ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২৩৪ করে ভারত।

আরও পড়ুনঃ Team India: ওপেনিংয়ে রোহিত শর্মার বদলি পেয়ে গেল টিম ইন্ডিয়া! আর রইল না চিন্তা? জানুন বিস্তারিত

রান তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে জিম্বাবোয়ে। ওয়েসলি মাধভেরে ৪৩, লুক জং ৩৩ ও ব্রায়াম বেনেট ২৬ রানের ইনিংস না খেললে আরও লজ্জাজনক স্কোরের সম্মুখীন হতে হত জিম্বাবোয়েকে। ভারতের হয়ে মুকেশ কুমার ও আভেশ খান ৩টি করে ও রবি বিষ্ণোই দুটি উইকেট নেন। একটি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর।