ক্রিকবাজে প্রকাশিত একটি প্রতিবেদন থেকে জানা গিয়েছে, শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের সঙ্গে সহকারী কোচ হিসাবে যোগ দিচ্ছেন ভারতের প্রাক্তন অলরাউন্ডার অভিষেক নায়ার এবং নেদারল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার রায়ান টেন ডেস্কটে।

Gautam Gambhir: টিম ইন্ডিয়ার কোচ হওয়ার পর প্রথম প্রতিক্রিয়া গম্ভীরের! কী জানালেন তিনি? জানুন বিস্তারিত

মুম্বই: সব ঠিকঠাকই ছিল। অপেক্ষা ছিল শুধু ঘোষণার। মঙ্গলবার রাতে বিসিসিআই সচিব জয় শাহ টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ হিসেবে গৌতম গম্ভীরের নাম ঘোষণা করে দিলেন। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জয় শাহ ভারতীয় দলের কোচ হিসেবে স্বাগত জানান গম্ভীরকে। বিসিসিআইয়ের তরফ থেকেও করা হয় পোস্ট। গম্ভীরের প্রতি বোর্ডের পূর্ণ সমর্থন থাকবে, সেই কথাও জানিয়ে দেন জয় শাহ।

নতুন দায়িত্ব পেয়ে আবেগ ভরা পোস্ট করেন গৌতম গম্ভীর। নতুন দায়িত্বে ভারতীয় দলে ফিরতে পেরে খুশি বলে জানান গৌতি। দেশকে সাফল্য এনে দেওয়ার জন্য নিজের সর্বোচ্চ শক্তি দিয়ে চেষ্টা করবেন বলে জানান গম্ভীর। পোস্টে টিম ইন্ডিয়ার নতুন কোচ লেখেন,”ভারত আমার পরিচয় এবং আমি দেশের সেবা করার সুযোগ পাওয়া আমার জীবনের সবচেয়ে বড় সুযোগ।”

এছাড়া গৌতম গম্ভীর লিখেছেন,”আমি ফিরে আসতে পেরে সম্মানিত। যদিও একটি নতুন ভূমিকায়, ভিন্ন টুপি পরে। কিন্তু সবসময়ের মতইআমার লক্ষ্য থাকবে প্রত্যেক ভারতীয়কে গর্বিত করা। মেন ব্লু-র উপর ভরসা রেখে দেশের ১ কোটি ৪০ লক্ষ মানুষ স্বপ্ন দেখে। আমি সেই স্বপ্নকে সত্যি করতে আমার সর্বোচ্চ শক্তি দিয়ে সবরকম চেষ্টা করব।” পোস্টের সঙ্গে জাতীয় পতাকার ছবিও শেয়ার করেন গম্ভীর।

এদিন গম্ভীরের নাম কোচ হিসেবে ঘোষণা করে জয় শাহ পোস্টে লেখেন,”আমরা ভারতীয় দলের পরবর্তী কোচ হিসেবে গৌতম গম্ভীরকে স্বাগত জানাচ্ছি। আধুনিক ক্রিকেট ক্রমশ বদলে যাচ্ছে। আর গম্ভীর এই পরিবর্তনের পুরো সময়টা খুব কাছ থেকে দেখেছেন। কেরিয়ারে অনেক বড় দায়িত্ব সামলছেন গম্ভীর। ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে গম্ভীর যথার্থ ব্যক্তি বলে আমরা আশা রাখি।”

আরও পড়ুনঃ Cricket Quiz: ক্রিকেটের ইতিহাসে প্রথম ছয় কে মেরেছিল? উত্তর জানলে আপনি জিনিয়াস

প্রসঙ্গত, বর্তমানে ভারতীয় দল জিম্বাবোয়ে সফরে রয়েছে। তারপর শ্রীলঙ্কা সফরে যাবে টিম ইন্ডিয়া। জিম্বাবোয়ে সফরে ভারতীয় দলের অন্তর্বর্তীকালীন কোচের ভূমিকায় রয়েছেন ভিভিএস লক্ষ্মণ। মনে করা হচ্ছে শ্রীলঙ্কা সফর থেকে টিম ইন্ডিয়ার কোচের হটসিটে দেখা যাবে গৌতম গম্ভীরকে।