চ্যাম্পিয়ন্স ট্রফি পাকিস্তানে খেলতে যেতে নারাজ টিম ইন্ডিয়া

India vs Pakistan: চ্যাম্পিয়ন্স ট্রফি পাকিস্তানে খেলতে যেতে নারাজ টিম ইন্ডিয়া, বিকল্প ভেন্যুর দাবি BCCI-এর

কলকাতা: জল্পনাই সত্যি হল। ২০২৫-এর শুরুতে পাকিস্তানের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যেতে নারাজ টিম ইন্ডিয়া। ভারতীয় দলের জন্য বিকল্প ভেন্যুর ব্যবস্থা করার দাবি জানাল বিসিসিআই। বোর্ড সূত্রে খবর, আইসিসিকে জানিয়ে দেওয়া হয়েছে যে ভারতের ম্যাচগুলি বিগত এশিয়া কাপের মতো হাইব্রিড মডেলে করা হোক।

আরও পড়ুন– দরকার আর ১৩টা উইকেট, তাহলেই বিশ্বের প্রথম পেসার হিসেবে এই নয়া রেকর্ডের মালিক হবেন জেমস অ্যান্ডারসন

বিকল্প ভেন্যু হিসাবে দুবাই বা শ্রীলঙ্কার কথা ভাবা হোক বলে দাবি  জানিয়েছে বিসিসিআই। যদিও আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই টুর্নামেন্টের খসড়া সূচি তৈরি করে ফেলেছে। ভারতীয় দল পাকিস্তানে খেলতে যাবে, এমনটা ধরে নিয়েই সূচি তৈরি করেছে পিসিবি।

আরও পড়ুন– সাউথগেটের চালেই বাজিমাত, ডাচদের ২-১ গোলে হারিয়ে ইউরোর ফাইনালে ইংল্যান্ড

নিরাপত্তার কারণে লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে ভারতের ম্যাচ আয়োজন করার কথা ভাবা হচ্ছে। তবে তার মধ্যে ভারত পাকিস্তানে যাওয়ার ব্যাপারে ‘না’ সিদ্ধান্ত জানিয়ে দিল।

২০০৮ সালে মুম্বইয়ে  জঙ্গি হামলার পর থেকেই পাকিস্তান সফরে যাওয়া বন্ধ করেছে ভারতের ক্রিকেট দল। দুই দেশ শেষবার দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়েছিল ২০১২ সালে। ভারতেই আয়োজিত হয়েছিল ওয়ান ডে ও টি-টোয়েন্টি সিরিজ। ২০২৩ সালে এশিয়া কাপেও নিরাপত্তার জন্য পাকিস্তানে যায়নি ভারতীয় ক্রিকেট দল। ফলে শ্রীলঙ্কায় আয়োজন করতে হয়েছিল টুর্নামেন্টের কিছুটা অংশ। এবার পাকিস্তানে ভারতীয় দলের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাওয়া নিয়েও সংশয় তৈরি হল ৷ আইসিসি এ বিষয় এবার কী সিদ্ধান্ত নেয়, সেটাই দেখার ৷