গৌতম গম্ভীরের গ্যারেজে রয়েছে নানান ধরনের নামিদামি গাড়ি। সংগ্রহে রয়েছে maruti suzuki, bolero, টয়োটা, অডি, bmw-র মত বিলাসবহুল গাড়ি। গৌতম গম্ভীরের এমন বিপুল পরিমাণ সম্পত্তির উৎস হিসাবে মূলত তার ক্রিকেট ক্যারিয়ারকেই ধরা হয়ে থাকে।

Gautam Gambhir: টিম ইন্ডিয়ার কোচ হিসেবে প্রথম সিরিজ গম্ভীরের, সামনে এল সম্পূর্ণ সূচি

কলকাতা: জল্পনা আইপিএল ২০২৪-এর শেষ লগ্ন থেকেই চলছিল। অবশেষে টি-২০ বিশ্বকাপ শেষের পর তাতে পড়ল ফুল স্টপ। রাহুল দ্রাবিড় পরবর্তী জমানায় টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ হিসেবে নাম ঘোষণা হয়ে গিয়েছে গৌতম গম্ভীরের। মেন্টর হিসেবে কেকেআরে ফিরে চ্যাম্পিয়ন করেন গৌতি। তারপরই নতুন ভূমিকায় ভারতীয় দলে ফেরার দরজা খুলে যায় গম্ভীরের জন্য। কেকেআরকে বিদায় জানিয়ে ফের একবার টিম ইন্ডিয়ার ক্যাপ ওঠে গম্ভীরের মাথায়।

ভারতীয় দলের কোচ হিসেবে গম্ভীরের নাম ঘোষণা হলেও ঠিক কবে থেকে দ্রাবিড়ের হট সিটে বসবেন তিনি, তা নিয়ে ছিল একটু ধোঁয়াশা। অবশেষে জানা যায়, জিম্বাবোয়ে সফরের পর শ্রীলঙ্কা সফর থেকেই টিম ইন্ডিয়ার হেডস্যার হিসেবে দেখা যাবে গম্ভীরকে। প্রতিবেশি দ্বীপরাষ্ট্রের বিরুদ্ধে ৩ ম্যাচের টি-২০ ও ৩ ম্যাচের ওডিআই সিরিজ খেলবে ভারতীয় দল। এবার সামনে এল কোচ হিসেবে গম্ভীরের প্রথম সিরিজের সূচি।

সূচি অনুযায়ী ২৬ জুলাই থেকে শুরু হবে ভারত-শ্রীলঙ্কা সিরিজ। ২৬, ২৭ ও ২৯ জুলাই হবে তিনটি টি-২০ ম্যাচ। ম্যাচ শুরু হবে ভারতীয় সময় সন্ধে ৭টা থেকে। সবকটি ম্যাচই হবে পাল্লেকেলে ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। আর অগাস্ট থেকে শুরু হবে একদিনের সিরিজ। ১, ৪ ও ৭ অগাস্ট হবে তিনটি ওডিআই ম্যাচ। একদিনের ম্যাচগুলি কলম্বো স্টেডিয়ামে ভারতীয় সময় দুপুর আড়াইটা থেকে শুরু হবে।

আরও পড়ুনঃ Sourav Ganguly: ক্রিকেট-ফুটবলের পর মহাচমক সৌরভের! এবার নতুন খেলায় ‘দাদাগিরি’

প্রসঙ্গত, বর্তমানে জিম্বাবোয়ের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলতে ব্যস্ত রয়েছে ভারতীয় দল। এই সিরিজ শেষের পরই মনে করা হচ্ছে শ্রীলঙ্কা সফরের জন্য দল ঘোষণা করা হবে। মনে করা হচ্ছে টি-২০ সিরিজে দলকে নেতৃত্ব দিতে পারেন হার্দিক পান্ডিয়া। আর একদিনের সিরিজ থেকে রোহিত শর্মা ও বিরাট কোহলিরা বিশ্রাম নেওয়ায় নেতৃত্ব দিতে দেখা যেতে পারে কেএল রাহুলকে।