আবার বজ্রপাতের বলি

Lightning strike: আবার ভয়াবহ বজ্রপাত, এবার প্রাণ গেল ২৫ জনের, চারিদিকে শুধু হাহাকার

পটনা: উত্তরপ্রদেশের ঘটনার ২৪ ঘণ্টাও কাটল না। এবার বজ্রপাতের বলি হল বিহার। বিহারের একাধিক জেলায় বৃহস্পতিবার বজ্রপাতে মৃত্যু হয়েছে ২৫ জনের। বজ্রপাতের জেরে আহত হয়েছেন ৩৯ জন।

বজ্রপাতে এই বিপুল সংখ্যক মানুষের মৃত্যুর জেরে দুঃখপ্রকাশ করেছেন নীতীশ কুমার। শুধু তাই নয়, মৃতদের পরিবারকে ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে বিহার সরকারের তরফ থেকে। এই ঘটনার পরে প্রত্যেককে ঝড়বৃষ্টির সময় ঘরের বাইরে না বেরোনোর আর্জি জানিয়েছেন  নীতীশ কুমার।

আরও পড়ুন: খেলা শুরু হয়ে গিয়েছে, মোদি সরকার টিকবে না! উদ্ধবকে পাশে বসিয়েই হুঙ্কার মমতার

বজ্রপাতের জেরে আগের দিনই উত্তরপ্রদেশে ৩৮ জনের প্রাণ গিয়েছিল, তার ২৪ ঘণ্টার মধ্যেই বৃহস্পতিবার এত মানুষের মৃত্যুর ঘটনা ঘটল বিহারে। জানা গিয়েছে মৃতদের মধ্যে ৫ জন রয়েছেন মধুবনি জেলার, ৪ জন ঔরঙ্গাবাদের, তিন জন নালন্দা জেলার। মৃতদের মধ্যে দু’জন করে রয়েছেন লখিসরাই এবং পটনার। শুধু তাই নয়, বজ্রপাতের জেরে ২৫ জনের মৃত্যুর পাশাপাশি ৩৯ জন আহত হয়েছেন। বিহারের রাজ্য বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ জানিয়েছে শুধুমাত্র জুলাই মাসেই বজ্রপাতের জেরে বিহারে ৫০ জন প্রাণ হারিয়েছেন।

আরও পড়ুন: ফের বাবা ভাঙ্গার ভয়ঙ্কর ভবিষ্যদ্বাণী! ২০২৫-এ কী হতে চলেছে? শুনলে গায়ে কাঁটা দেবে পাঁচ মাস আগে থেকেই

আগামী কয়েক দিনও বিহারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কা রয়েছে। তার জেরে সেই রাজ্যের মানুষকে সতর্ক করা হয়েছে। বৃহস্পতিবার একটি গ্রামে ক্লাসরুম সংলগ্ন তালগাছে বাজ পড়ে। তার জেরে আহত হয় ২২ জন ছাত্র। প্রত্যেককেই আরার সদর হাসপাতালে ভর্তি করানো হয়েছে।